Main Menu

নাসিরনগরে সামাজিক দূরত্ব না মেনেই চলছে প্রতিদিনের বাজার

+100%-

নিজস্ব প্রতিবেদক:: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সামাজিক দূরত্ব অগ্রাহ্য করেই চলছে প্রতিদিনের বাজার। প্রতিদিনের মতোই ভোরবেলা থেকে মানুষজন আসতে শুরু করে এসকল বাজারে। সকাল থেকে শুরু হয়ে এ বাজার চলে একটানা ১০টা পর্যন্ত। প্রশাসন চেস্টা করেও পারছেনা জনসমাগম কমাতে।
এদিকে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনাবাহিনী গণসচেতনা সৃষ্টিতে নিরলসভাবে কাজ করলেও জনসাধরণের মধ্যে তার প্রভাব পড়ছে না। সরকারি নিষেধ অমান্য করেই নাসিরনগরের বিভিন্ন এলাকায় বসছে বাজার। এমনকি সপ্তাহিক হাটও বন্ধ হয়নি এখনো। গত এক সপ্তাহের দৈনিক ও সাপ্তাহিক হাট-বাজার ঘুরে দেখা গেছে, নিরাপদ দূরত্ব বজায় না রেখে চলাচল করা কিংবা দোকান থেকে জিনিস ক্রয় করছে মানুষ। নাসিরনগর উপজেলা সদরের হাট সপ্তাহের দুই দিন (রোববার ও বুধবার) আগের নিয়মেই বসছে। ক্রেতা সমাগম কম হলেও মানছেনা সামাজিক দূরত্ব। এতে বাড়ছে করোনা সংক্রমনের ঝুঁকি। ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকান বিকাল সন্ধা ৭টার পর বন্ধ রাখার নির্দেশনা দিলেও তা মানা হচ্ছে না অনেক জায়গায়।
কুন্ডা ইউনিয়নের যুবলীগ নেতা মো. শাখাওয়াত জানান, কুন্ডা ইউনিয়নের প্রতিদিনই সকালে বাজার বসে। বাজার বসতেই শত শত মানুষ ভিড় করে। শাক-সবজি থেকে মাছ-মাংস কেনা কোনওটাতেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। মানুষ সচেতন না হওয়ায় খুব সমস্যা হচ্ছে।
মো. ছাদেক মিয়া জানান, প্রতিদিনের মতো ভোর ৬ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত পূর্বভাগ ইউনিয়নের শ্যামপুর বাজার চলে। জনসমাগম এড়িয়ে বাজার বসতে তাদের বলা হলেও কেউ মানছেনা সরকারি এ আদেশ।
উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাী জানান, জনসমাগম না করতে প্রশাসন সর্বোচ্চ চেষ্টা করছে। সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।






Shares