Main Menu

নাসিরনগরে সরকারি খাল ভরাটের অভিযোগ, এক ব্যক্তির কারাদন্ড

+100%-

নাসিরনগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে অবৈধভাবে সরকারি খাল ভরাট করার অভিযোগে মো. নুরুল হক (৬১) নামে এক ব্যক্তির দুই বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার ১৫ ফেব্রুয়ারি বিকালে উপজেলার গোকর্ণ ইউনিয়নের নূরপুর এলাকায় নির্বাহী মেজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
মো. নুরুল হক উপজেলার গোর্কণ ইউনিয়নের নূরপুর গ্রামের মৃত মিয়া হোসেনের ছেলে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালে তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন অবৈধভাবে খাল দখল করে ঘর নির্মাণের অভিযোগে নির্মাণ সামগ্রী জব্দ করেন। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল কবির ও একই বছরের এপ্রিল মাসে সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন একই জায়গা দখলের অভিযোগে। এছাড়াও ২০২০ সালের ১৫ ফেব্রয়ারি বর্তমান উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী সরকারি খাল অবৈধভাবে মাটি দিয়ে ভরাট করে দখলে নিয়ে ঘর নির্মাণের অভিযোগে নুরুল হক নামে এক ব্যক্তিকে সরকারি এবং স্থায়ী কর্তৃপক্ষকারীর ভূমি দখল ও পনরুদ্ধার আদেশ ১৯৭০ এর ৭ ধারা লঙনের দায়ে ২ বছর বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী মেজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী জানান, ওই ব্যক্তির বিরুদ্ধে সরকারি খাল দখলের অভিযোগ ছিল প্রায় চার বছর ধরে। বিভিন্ন সময় জরিমানা করা হয় এবং মুচলেখা দিয়ে সে ছাড়া পায়। বার বার শর্তক করার পরও সে অবৈধ দখল ছাড়তে রাজি হয়নি তাই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নুরুল হককে ২ বছরের কারাদন্ড দেয়া হয়েছে এবং স্থাপনা সরানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।






Shares