Main Menu

নাসিরনগরে সংসদ নির্বাচনে এক ইউনিয়নে ৫ প্রার্থী

+100%-

এম.ডি.মুরাদ মৃধা, নাসিরনগর হতে::  ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) সংসদীয় আসনে ১৪ জন প্রার্থী নির্বাচনের জন্য মনোনয়ন ক্রয় করেছেন। এর মধ্যে পূর্বভাগ ইউনিয়ন হতে রয়েছেন ৫ জন মনোনয়ন প্রত্যাশী। মাঠে-ঘাটে, হাটে-বাজারে সর্বত্র এখন এক ইউনিয়ননের ৫ জন মনোনয়ন প্রত্যাশীকে নিয়ে চলছে আলোচনা সমালোচনা। কে হচ্ছে আগামী নির্বাচনের দলের মনোনিত প্রার্থী। কে হচ্ছে নির্বাচিত অভিভাবক।

নাসিরনগর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) সংসদীয় আসনে মোট ১৪ জন এমপি প্রার্থী। উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র পূর্বভাগ ইউনিয়ন থেকেই এমপি প্রার্থী হয়েছেন ৫ জন। প্রার্থী নেই ভলাকুট, গোয়ালনগর, ফান্দাউক ও ধরমন্ডল ইউনিয়নে। তবে বাকি ৯ টি ইউনিয়নেই প্রার্থী আছে। যে কারণে সব প্রার্থীকে নানা জটিলতার মধ্য দিয়ে ভোটের হিসেব কষতে হচ্ছে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নাসিরনগর সদর ইউনিয়ন থেকে আওয়ামীলীগের প্রার্থী হয়েছেন- গুনিয়াউক হতে বর্তমান সংসদ সদস্য বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম। নাসিরনগর হতে দুজন আলহাজ্ব মোঃ নাজির মিয়া-অর্থ বিষয়ক সম্পাদক, কৃষক লীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও আদেশ চন্দ্র দেব,সাবেক ছাত্রলীগ সভাপতি। বুড়িশ্বর ইউনিয়ন হতে দুজন প্রার্থী, এম.বি.কানিজ-শিক্ষা,প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক,কেন্দ্রীয় যুব মহিলা লীগ,এ টি এম মনিরুজ্জামান সরকার-উপজেলা চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক নাসিরনগর। চাপড়তলা ইউনিয়ন থেকে দুজন প্রার্থী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ এ.কে.একরামুজ্জামান সুখন ও ইঞ্জিনিয়ার ইখ্তেশামুল কামাল-সহ সভাপতি,আওয়ামী প্রজন্মলীগ,কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি। হরিপুর হতে মোঃ আলী আশরাফ-সম্পাদক,দৈনিক ভোরের চেতনা। কুন্ডা হতে মোঃ বকুল খান। চাতলপাড় হতে দুজন ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ন-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল ও এম এ করিম- সাবেক কেন্দ্রীয় কৃষকলীগ নেতা। গোকর্ণ হতে সৈয়দ এহছানুল হক-সহ সভাপতি, লন্ডন আওয়ামীলীগ। পূর্বভাগ হতে ৫ জন হয়েছেন। তাদের মধ্যে আওয়ামীলীগের ৩ জন এবং জাতীয় পার্টি হতে আপন দু’ভাই। মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের প্রয়াত মন্ত্রীর স্ত্রী দিলশাদ আরা মিনু। এ কে এম আলমগীর-সহ সভাপতি,নিউইয়র্ক সিটি আওয়ামীলীগ। রাখেশ চন্দ্র সরকার-সভাপতি,বাংলাদেশ হিন্দু মহাজোট।

জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়ন প্রত্যাশী আপন দু’ভাই। বড় ভাই রেজওয়ান আহমেদ শাররীক ভাবে অসুস্থ তাই তার আপন ছোট ভাই কেন্দ্রী জাতীয় কৃষক পার্টির কার্য নির্বাহী কমিটির সদস্য শাহানুল করিম গরীবুল্লা প্রার্থী হয়েছেন।






Shares