Main Menu

নাসিরনগরে ভূয়া এনজিওর প্রতারনার ফাঁদে শত শত নারী পুরুষ। আটক-৩

+100%-

এম.ডি.মুরাদ মৃধা: নাসিরনগর,প্রতিনিধি: নাসিরনগর উপজেলাধীন নাসিরপুর বাজারে পল্লী ভিশন বাংলাদেশ পরবর্তীতে পল্লী ভিশন লিমিটেড নামে ভূয়া রেজিষ্ট্রেশন ব্যবহার করে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
জানা যায় আনুমানিক দুই মাস পূর্বে নাসিরপুর গ্রামের কাপ্তান (৪১) পল্লী ভিশনের নামে একটি ঘর ভাড়া করে অফিস পরিচালনা করিয়া আসছে। প্রতি ইউনিয়নে ২জন সুপারভাজার নিয়োগ করে। নিয়োগকৃত সুপারভাজারদের মাধ্যমে প্রায় ১০০০ গ্রাহকের নিকট হতে ৩৬০০/-টাকা করে সর্বমোট ৩৬,০০,০০০/- টাকা আত্নসাতৎ করে প্রতারক চক্র।
আটককৃত ৩ জন হল মো: ফজলুল হক(৬০) পিতা- ইজহার আলী। সাং- সাতকিরা। মো: কাপ্তান মিয়া(৪০) সাং নাসিরপুর। মো: নূরইসলাম সাং গুনিয়াউক।

প্রতারক চক্রদের কাছ থেকে আত্মসাৎ হওয়া টাকা উদ্ধারের জন্য প্রতারিত নারী-পুরুষ বিক্ষোভ করেছেন নাসিরনগর থানার সামনে। পরে পুলিশ এসে তাদের শান্ত করে। এ নিয়ে নাসিরনগর এখন তোলপাড় চলছে। এদিকে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: লিয়াকত আলী উপজেলা সমাজ সেবা অফিসারের মাধ্যমে বিষয়টি তদারকি করতে বললে পল্লী ভিশনের রেজিষ্ট্রেশনটি ভূয়া প্রমানিত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতারিত নারী-পুরুষদের সাথে কথা বলে জানতে পারেন প্রায় অর্ধ কোটি টাকা পল্লী ভিশন আত্মসাৎ করেছে। তিনি পুলিশকে দ্রুত পল্লী ভিশনের উপস্থিত ৩ জন কর্মকর্তাককে আটক করতে নির্দেশ দেন।
নির্দেশ পেয়ে পুলিশ ৩ প্রতারকে আটক করে থানায় নিয়ে আসে। এ খবর ছড়িয়ে পড়লে প্রতারিত বিভিন্ন গ্রাম থেকে প্রতারিত শতশত নারী-পুরুষ বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে জড়ো হয়। পরে তারা নাসিরপুরের কাপ্তান সহ আটককৃত প্রতারকদের বিচার দাবি করে টাকা উদ্ধারের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের গরিব, অসহায় ও দুঃস্থ শতশত নারী-পুরুষের কাছ থেকে চাকুরীর মিথ্যা প্রলোভন দেখিয়ে জনপ্রতি তিন হাজার ছয়শত টাকা করে প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার খবর পেয়ে পল্লী ভিশনের ৩ প্রতারককে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। এব্যাপারে যথাযথ আইনী পদক্ষেপ নেয়া হবে বলে জানান ওসি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: লিয়াকত আলী জানান, প্রতারিত লোকজন আমার কাছে এসেছিল, আমি তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছি।






Shares