Main Menu

নাসিরনগরে পতাকা উত্তোলনে বিধি লংঙ্গন

+100%-

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালে ভাষার জন্য যাঁরা প্রাণ দিয়েছিল সেই সব ভাষা সৈনিকদের আত্মত্যাগের স্বীকৃতি হিসেবে সারা বিশ্বে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় এ দিনটি।

মঙ্গলবার(২১ ফেব্রুয়ারি ২০১৭) উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে ঘুরে জাতীয় পতাকা উত্তোলনে বিধি লংঙ্গনের ব্যাপক চিত্র চোখে পড়ে।

উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর এসইএসডিপি মডেল বিদ্যালয়ের জাতীয় পতাকা অর্ধনমিত থাকার বদলে সম্পূর্ণ উচ্চায় উড়ছে।

জাতীয় পতাকা উত্তোলনে নিয়ম না মানা প্রসঙ্গে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মিজানুর রহমা বলেন, “পতাকা উত্তোলনের দায়িত্ব পিয়নের। তবে রালী শেষ করে জাতীয় পতাকা যথাযথ মর্যাদায় উত্তোলন করা হয়।

একই দিনে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর ঘুরে জাতীয় পতাকার আকার আকৃতি ও উত্তোলন বিধি লংঘনের চিত্র পাওয়া গেছে। উপজেলা প্রশাসনের নাকের ডগায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উত্তোলন করা পতাকাটি ছিল সর্বোচ্চ উচ্চতায়। অনিয়মের ছবি পাওয়া গেছে উপজেলা মৎস্য অফিসে পতকা উত্তোলনেও। ওই অফিসে জাতীয় পতাকা দন্ডায়মান থাকার বদলে আড়াআড়ি করে ফেলে রাখা হয়েছে। যা জাতীয় পতাকা উত্তোলন বিধির পরিপন্থী হিসেবে গন্য।

এছাড়াও উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বলেন, উক্ত বিষয়ে জাতীয় দিবস উদযাপন প্রস্তুতি সভায় সংশ্লিষ্ট সকলকে যথা নিয়মে দিবস উদযাপনের প্রয়োজনীয় দিক নির্দেশনাসহ জনসচেতনতায় এলাকায় মাইকিং করা হয়েছে। অনিয়মের বিষয়ে সতর্ক থাকতে প্রয়োজনীয় ব্যাবস্থা নেব।






Shares