Main Menu

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন একই পরিবারের চারজন

নাসিরনগরে নতুন আক্রান্ত দুই

+100%-

নিজস্ব প্রতিবেদক:: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে (কোভিড-১৯) করোনাভাইরাসে নতুন করে দুজন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে নাসিরনগরে করোনভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৯ জন। করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন একই পরিবারের চারজন। ১ মে সকাল বেলা বিষয়টি নিশ্চিত করেন নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী।
নতুন আক্রান্ত দুজন হলেন উপজেলার সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রামের কারখানা শ্রমিক (২৮) ও উপজেলার কুন্ডা ইউনিয়নের সবজি বিক্রেতা (৪৫)। তাঁরা দুজনই ঢাকা থেকে গত একসপ্তাহ আগে বাড়িতে আসেন। বাড়িতে আসার পর গত ২৬ এপ্রিল তাদের শ্বাসকষ্ট ও জ্বর থাকায় হাসপাতালে এসে নমুনা দিয়ে যায়। পরে ৩০ এপ্রিল রাত সাড়ে দশটার দিকে তাদের রিপোর্ট আসে করোনা পজিটিভ।
এদিকে নাসিরনগরের চার জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। তাঁরা ব্রাহ্মণবাড়িয়া জেলা বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশন সেন্টারে ১৭দিন নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। বৃহস্পতিবার ৩০ এপ্রিল দুপুরে ছাড়পত্র দিয়ে অ্যাম্বুলেন্সে করে তাদের বাড়িতে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডাঃ সানজিদা।
তিনি আরো বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা অনুসারে ছাড়পত্র পাওয়াদের আগামী ১৪ দিন নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে হবে। তাঁরা অন্য সাধারণ মানুষের মতো আগামী ১৪ দিন চলাফেরা করতে পারবেন না।
বৃহস্পতিবার সুস্থ হয়ে যারা ফিরেছেন তাঁরা হলেন নাসিরনগর উপজেলায় মারা যাওয়া মালয়েশিয়া প্রবাসী শাহালমের স্ত্রী (২২), তার আড়াই বছরের মেয়ে, দেবর (৩৪) ও আরেক দেবর (১৯)।
অপরদিকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক ওটি বয় (৩৫) করোনা পজিটিভ আসলেও দু’দিন পর আবার তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে করোনা নেগেটিভ আসে।






Shares