Main Menu

নাসিরনগরে দুর্যোগ প্রস্তুতিমূলক মহড়া অনুষ্ঠিত

+100%-


নিজস্ব প্রতিবেদক::উপজেলা প্রশাসন চত্তরে সাজানো-গোছানো কাল্পনিক একটি অফিস। প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়-ক্ষতি সম্পর্কে কোন ধারণা না থাকায় হঠাৎ অগ্নিকান্ড ও ভূমিকম্পে ব্যাপক ক্ষতির শিকার হয় অফিস পাড়াটি। অফিস চলাকালীন সময়ে ফায়ার সার্ভিসের একটি দল ও সরকারী কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে পথ নাটকের মাধ্যমে গণসচেতনতামূল একটি প্রস্তুতিমূলক মহড়ার মাধ্যমে দুর্যোগ থেকে রক্ষা পেতে এ মহড়া অনুষ্ঠিত হয়।

“দুর্যোগ ঝুঁকি হ্রাসের সুশাসন, নিশ্চিত করবে টিকসই উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকাল ১১টার দিকে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২০ উপলক্ষে উপজেলা প্রশাসন চত্ত্বরে প্রস্তুতিমূলক এ মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী, প্রাণি সম্পদ কর্মকর্তা সুমন ভৌমিক, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফজলে আল ইয়াদ হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোহাম্মদ আলী হায়দার খান, সমাজসেবা কর্মকর্তা মো. আবুল খায়ের, সমবায় কর্মকর্তা ফারহানা খন্দকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মাতব্বর রফিকুল ইসলাম প্রমুখ।






Shares