Main Menu

নাসিরনগরে ঈদগাহের জমি দখলের অভিযোগ প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

+100%-

নিজস্ব প্রতিবেদক:: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ঈদগাহের জমি দখল করে মার্কেট তৈরির অভিযোগ পাওয়া গেছে। এ জায়গা দখল মুক্ত করতে প্রতিবাদে মানববন্ধ করেন এলাকাবাসী ।

রোববার দুপুর ১২টার সময় নাসিরনগর শহিদ মিনার প্রাঙ্গনে এলাকাবাসীর আয়োজনে ও আব্দুল মোতালিবের সভাপতিত্বে এ

মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের পর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়। এছাড়াও এ বিষয়ে গত ১২ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফীর কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ঈদগাহ কমিটি।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, প্রায় ৩৮ বছর পূর্বে রমজান আলী নামে এক ব্যক্তি ঈদগাহের নামে সাড়ে ৩৭ শতক জায়গা ওয়াক্ফ করে দেন। এই ঈদগাহে বিভিন্ন গ্রামের মানুষ সালাত আদায় করেন। সম্প্রতি ঈদগাহের পূর্বদিকের সাবেক ২৫৫২ দাগের সাড়ের চার শতক জায়গা জোরপূর্বক দখল করে মুক্তিযোদ্ধা মার্কেট নাম দিয়ে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেন আব্দুল বাকী। বক্তারা আরো বলেন, বহু ত্যাগ ও সাধনায় গড়ে ওঠা ঐতিহ্যবাহী নাসিরনগর সদর ঈদগাহ ময়দানের বেদখলকৃত জায়গা পূনরুদ্ধারসহ অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবী জানানো হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান,দাতা সদস্য মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আক্তার মিয়া, মুখলেছ চৌধুরী ও মুজান চৌধুরী প্রমুখ।

অভিযোক্ত আব্দুল বাকী জানান,আমি ঈদগাহের জমি দখল করে মার্কেট নির্মাণ করিনি। আমার ক্রয়কৃত জায়গায় নির্মাণ কাজ করছি। তিনি আরো বলেন আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী জানান, বিষয়টি আমি অবগত হয়েছি। তারা আমার মাধ্যমে জেলা প্রশাসক মহোদয়কে স্মারকলিপি দিয়েছে। বিষয়টি আমি স্যারকে জানাবো। যেহেতু ওই জায়গা নিয়ে আদালতে একটি মামলা চলমান তার পরও কি ভাবে ওই জায়গায় নির্মাণ কাজ চলমান সেটা নিয়ে জেলা প্রশাসক মহোদয়ের সাথে আলোচনা করবো। তিনি আমায় যে নিদের্শনা দিবেন আমি সে অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করবো।






Shares