Main Menu

নাসিরনগরে আত্মসাতের টাকা ফেরত দিলেন ইউপি সদস্য

+100%-

নিজস্ব প্রতিবেদক:: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল মিয়ার বিরুদ্ধে গর্ভকালীন, বয়স্ক, বিধবা ভাতা ও টিউবওয়েল দেওয়ার কথা বলে টাকা আত্মসাতের অভিযোগ উঠে। এ নিয়ে ১১ জন ভুক্তভোগী গত মাসের ১৫ সেপ্টেম্বর নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিকট একটি লিখিত অভিযোগ দেয়।

এদিকে ২২ সেপ্টেম্বর গনমাধ্যমে ‘ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপজেলা মহিলা বিষয়ক কর্তকর্তা বিশ্বজিৎ দাসকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেন। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উভয়পক্ষকে গত ২৮ সেপ্টেম্বর কার্যালয়ে ডেকে বিষয়টি নিয়ে শুনানী করেন। তখন অভিযুক্ত ইউপি সদস্য আবুল মিয়া ভুক্তভোদীদের সকল টাকা ফেরত দিতে সম্মত হন।
অভিযোগে জানানো হয়, পূর্বভাগ ইউনিয়নের বিভিন্ন নারী-পুরুষের কাছ থেকে গর্ভকালীন, বয়স্ক, বিধবা ভাতা ও টিউবওয়েল দেওয়ার কথা বলে প্রতিজনের কাছ থেকে ৩ হাজার করে টাকা আদায় করেন ইউপি সদস্য আবুল মিয়া। দুই বছর সেই ইউপি সদস্যের পেছনে ঘুরেও ভাতাকার্ড না পাওয়া ও টাকা ফেরত না দেওয়ায় এসব অভিযোগের সুষ্ঠু তদন্তসহ আইনগত ব্যবস্থা নেয়ার জন্য ভুক্তভোগীরা ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দেন।
বুধবার বেলা একটার দিকে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ দাসের উপস্থিতিতে ১১ জন ভুক্তভোগীকে তিন হাজার করে মোট ৩৩ হাজার টাকা বুঝিয়ে দেন আবুল মিয়া।
জানত চাইলে অভিযুক্ত আবুল মিয়া বলেন, ভুক্তভোগী ১১ জনের টাকা ফেরত দিয়েছি। এর বেশি তিনি কিছু বলতে চাননি।
এ বিষয়ে মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ দাস জানান, অভিযোগের বিষয়টি তদন্ত করে টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে। তাই অভিযোক্ত ইউপি সদস্য সকলের টাকা ফেরত দিয়েছেন।






Shares