Main Menu

অবশেষে বয়স্কভাতার কার্ড পেলেন সেই সারেদা

+100%-

নিজস্ব প্রতিবেদক:: সংবাদ প্রকাশের একদিন পরই বয়স্ক ভাতার কার্ড পেলেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের শতবর্ষী সারেদা খাতুন। সোমবার দুপুরে নাসিরনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল খায়ের বিষয়টি সমকালকে নিশ্চিত করেছেন।
তিনি জানান, ইউএনও এবং সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে বিশেষ ব্যবস্থায় তার হাতে ভাতার কার্ড তুলে দেয়া হয়।
স্থানীয়দের দাবি, সারেদার বয়স ১১৫। তবে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বয়স ৮৪ হলেও এতদিন স্থানীয় ইউপি সদস্যের অবহেলার কারণে ওই নারী ভাতা বঞ্চিত হয়েছেন।

ইউএনও নাজমা আশরাফী বলেন, ‘শতবর্ষী নারী সারেদা বয়স্ক ভাতা পান না এমন খবর পত্রিকার মাধ্যমে জানতে পেরে তাকে ভাতার কার্ড দেওয়ার ব্যবস্থা করেছি।’

স্থানীয় সূত্রে জানা যায়, পরিত্যক্ত একটি ঘরে বাস করা ওই বৃদ্ধাকে দেখভাল করতেন তারই প্রতিবেশী হামিদা বেগম। চলতি মওসুমের বন্যার পানিতে তার বসত ঘরটা ভেঙে যাওয়ায় তিনি হামিদার ঘরে আশ্রয় নিয়েছেন। বার্ধক্যজনিত নানা রোগসহ চোখের দৃষ্টিশক্তি হারানো এই বৃদ্ধা অর্থাভাবে চিকিৎসা করতে পারছিলেন না।

প্রসঙ্গত, ৩০ বছর আগে মারা যাওয়া ওই উপজেলার গোকর্ণ ইউনিয়নের নূরপুর গ্রামের বাসিন্দা ছেনু মিয়ার স্ত্রী সারেদা খাতুনের ভাতা না পাওয়া নিয়ে গত ২২ আগষ্ট সমকালের অনলাইনে ‘‘চোখে দেখেন না বলে বয়স্কভাতার কার্ড মেলেনি বৃদ্ধার!- শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর উপজেলা প্রশাসনের নজরে আসলে তারা ২৪ ঘন্টার মধ্যে ওই নারীকে ভাতার কার্ড দেয়।






Shares