Main Menu

নাসিরনগরে ৫০০ বেকারের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

+100%-

নিজস্ব প্রতিবেদক:: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে যুবউন্নয়ন অধিদপ্তর কর্তৃক ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় (অষ্টম পর্বের) ৫০০ বেকার যুবক ও যুব নারীর তিন মাস মেয়াদি প্রশিক্ষণ কর্মসূচির প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে শনিবার সকাল ১০টার দিকে নাসিরনগর শহিদ বুদ্ধিজীবী চত্বরে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম। আরো উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপপরিচালক মো. আমীর আলী, নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান ফয়েজ চিশতি, নারী ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম প্রমুখ।

কর্মসূচির আওতায় ৫০০ বেকার যুবক ও যুব নারীদের তিন মাস প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে সরকারি বিভিন্ন অফিসে অস্থায়ী ভিত্তিত্তে নিয়োগ দেওয়া হবে। প্রতিজন উপস্থিত থাকা স্বাপেক্ষে প্রশিক্ষণ চলাকালীন সময়ে প্রতিদিন পাবেন ১০০ টাকা করে এবং প্রশিক্ষণ শেষে প্রতিদিন পাবেন ২০০ টাকা করে।
প্রধান অতিথি সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের কোন শিক্ষত যুবক ও যুব নারীরা বেকার থাকবেনা। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নির্বাচনী অঙ্গীকার ঘরে ঘরে চাকরী দেওয়া। যার ফলে নাসিরনগরে ৫০০ শিক্ষিত বেকারকে চাকরীর ব্যবস্থা করা হয়েছে।