Main Menu

নাসিরনগরে পাগলা কুকুরের কামড়ে নারী পুরুষসহ অন্তত ২০ জন আহত

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পাগলা কুকুরের কামড়ে নারী পুরুষসহ অন্তত ২০ জন আহত হয়েছে। সোমবার (১০ এপ্রিল) বিকাল থেকে মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুর পর্যন্ত এ ঘটনা ঘটে।

উত্তেজিত জনতা এরইমধ্যে একটি কুকুরকে পিটিয়ে হত্যা করেছে বলে জানা গেছে। ঘটনাটি উপজেলার ফান্দাউক ইউনিয়নের ফান্দাউক গ্রামের।

স্খানীয়রা ও কুকুরের কামড়ে আক্রান্ত ব্যক্তিরা জানান,গত সোমবার দুপুরে নাসিরনগর উপজেলার ফান্দাউক গ্রামে একটি বেওয়ারিশ কুকুর আসে পাশের উপজেলা লাখাই থেকে। এ কুকুরটি ১৩ জনকে কামড়ায়। এর পরদিন মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত আরও ৭ জনকে কামড়ায়। তাদেরকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জলাতঙ্কের টিকা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অভিজিৎ রায় জানান, ১৪ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। আমাদের হাসপাতালে অ্যান্টি রেবিস ভ্যাকসিন নেই তবে ইমিউনোগ্লোবুলিন ডোজ রয়েছে। ৩ জন এ ডোজ নিয়েছেন।

এ বিষয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ নুরে আলম বলেন, কোনো কুকুর কোনো প্রাণিকে কামড়ালে আমাদের অফিস ব্যবস্থা নিবে। যেহেতু মানুষকে কামড় দিয়েছে তাহলে এটা পাবলিক হেলথ দেখবে। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. রুপক মিয়া দাবি করে বলেন, প্রাণি সম্পদের কাজ আমরা কেন করব।