Main Menu

সরাইলে পুলিশ প্রহরায় জাতীয় শোক দিবস পালিত

+100%-

মোহাম্মদ মাসুদ,সরাইল ::সরাইলে টান টান উত্তেজনার মধ্য দিয়ে কড়া পুলিশ প্রহরায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। তবে শোক দিবসের মিছিলে ছিল শ্লোগান ও হাততালি। ছিল শক্তির মহড়াও। দিবসটি পালন উপলক্ষ্যে দলের পাশাপাশি উপজেলা প্রশাসন ও নানা কর্মসূচি বাস্তবায়ন করেছে।

উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ব্যানারে আওয়ামীলীগের সাবেক নেতারা পৃথক ভাবে দু’জায়গা কাঙ্গালি ভোজের আয়োজন করেছিল।

গতকাল সকালে আওয়ামীলীগ, উপজেলা প্রশাসন, সরাইল কলেজ , মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ১০টায় প্রশাসন একটি র‌্যালি বের করে। র‌্যালি শেষে তারা উপজেলা মিলনায়তনে শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা করেন।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা। এ ছাড়া বক্তব্য রাখেন- আ’লীগের আহবায়ক অ্যাডভোকেট মোঃ নাজমুল ইসলাম, যুগ্ম আহবায়ক-১ উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলি আজাদ, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আবদুর রাশেদ, ভাইস চেয়ারম্যান মোঃ শের আলম মিয়া, যুবলীগের সভাপতি অ্যাডভোকেট আশরাফ উদ্দিন মন্তু, সরাইল কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ বায়তুল হোসেন খন্দকার, সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট জয়নাল উদ্দিন প্রমূখ। পরে দোয়া শেষে চলে কাঙ্গালি ভোজ।

মিলনায়তন থেকে দেড়’শ গজ দূরে মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে শহীদ মিনারের পাশে কাঙ্গালি ভোজের আয়োজন করে দলটির সাবেক নেতারা। এ ছাড়া  যুবলীগ ও ছাত্রলীগের (সাবেক ও বর্তমান) একাংশের নেতা কর্মীরা । নেতৃত্বে ছিলেন- কমান্ডার মোঃ ইসমত আলী, সাবেক আ’লীগ নেতা আবদুল হালিম, রফিক উদ্দিন ঠাকুর, ফরহাদ রহমান রহমান মাক্কি, আবদুল জব্বার, মাহফুজ আলী, যুবলীগের সহ-সভাপতি আল-এমরান, যুগ্ম সম্পাদক জিা উদ্দিন জজ মিয়া ও সাংগঠনিক সম্পাদক কাজী আমিনুল ইসলাম শেলভী প্রমূখ ।

শোক দিবসেও বেশ কয়েকটি মিছিলে শ্লোগান আর হাত তালি ছিল চোখে পড়ার বিষয়। খুব কাছাকাছি দুই পক্ষের কর্মসূচিকে ঘিরে প্রশাসন আগে থেকেই ছিল সতর্ক। সকাল থেকেই উপজেলা চত্বরে মোতায়েন ছিল দুই প্লাটুন পুলিশ। তারপরও ২/১ বার উত্তেজনাকর পরিস্থিতির উদ্ভব হয়েছিল। পুলিশের কঠোর নজরদারির কারনে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আসা দলীয় নেতাকর্মীরা দিনভর অনেকটা আতঙ্কের মধ্যেই ছিলেন। সরাইল থানার অফিসার ইনচার্জ আলী আরশাদ বলেন, যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় সংখ্যক পুলিশ নিয়ে আমি সর্বক্ষন মাঠে ছিলাম। কোন সমস্যা হয়নি।






Shares