Main Menu

সরাইলে পুলিশের লাঠির আঘাতে ঠিকাদারের জীবন সংকটাপন্ন:: মহাসড়ক অবরোধ

+100%-

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃকান্ড জ্ঞানহীন এক পুলিশ সদস্যের লাঠির আঘাতে মোটর সাইকেল আরোহী ঠিকাদার ফরহাদ চৌধুরী (২৫) নামের এক যুবকের জীবন বিপন্ন হওয়ার উপক্রম হয়েছে। গুরুতর আহত হয়ে সে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। পড়ে গিয়ে সড়কের উপরই ইঞ্জিন থেকে সৃষ্ট আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে তার সাইকেলটি। হতভাগ্য যুবক ফরহাদ হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার তেগুরিয়া গ্রামের আবদুল মালেক চৌধুরীর ছেলে। পেশায় তিনি একজন ঠিকাদার।

গতকাল সকালে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের কুট্রাপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। বিক্ষুদ্ধ লোকজন পুলিশের উপর চড়াও হয়ে মহাসড়ক অবরোধ করে ফেলে। আহত ফরহাদকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ করার জন্য সরাইল থানার এএসআই শাহজাহানের নেতৃত্বে একদল পুলিশ গতকাল সকাল থেকে কুট্রাপাড়া মোড়ে অভিযান শুরু করে। সাড়ে এগারটার দিকে হবিগঞ্জ থেকে ব্রাহ্মণবাড়িয়া গামী পালসার মোটর সাইকেল (হবিগঞ্জ-ল-১১-০৭৩৯) আরোহী ও চালক ফরহাদকে দাঁড়ানোর জন্য পুলিশ সিগনাল দেয়। দাঁড়ায়নি ফরহাদ। এতে ক্ষিপ্ত হয়ে ওই আরোহীকে লক্ষ্য করে খুব কাছ থেকে একটি লাঠি দিয়ে ঢিল দেয় কান্ড জ্ঞানহীন কন্সটেবল মো. আনোয়ার। এতে করে ফরহাদের মাথা দিয়ে রক্ত জড়তে থাকে। জ্ঞান ও নিয়নস্ত্রন হারিয়ে চলন্ত সাইকেল থেকে সাথে সাথে সড়কে পড়ে যায় ফরহাদ। ফলে তার ডান হাত ও পা ভেঙ্গে সারা শরীর রক্তাক্ত জখম হয়। স্থানীয় লোকজন ওই ফরহাদকে উদ্ধার করে প্রথমে জেলা সদরে ও পরে ঢাকায় নিয়ে যায়। চলন্ত সাইকেলটি সড়কে পড়ার পরই ধাউ ধাউ করে আগুন জ্বলে উঠে। মূহুর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় সাইকেলটি।

খবর পেয়ে জেলা ফায়ার সার্ভিসের লোকজনও ঘটনাস্থলে উপস্থিত হয়। এ ঘটনায় উত্তেজিত হয়ে লোকজন মহাসড়ক অবরোধ করে পুলিশের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সরাইল থানার অফিসার ইনচার্জ ও হাইওয়ে পুলিশের সার্জেন্ট জড়িতদের বিরুদ্ধে শাস্তির আশ্বাস দিলে বেলা ১২টায় অবরোধ ছেড়ে দেয় বিক্ষুদ্ধ লোকজন। সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ আলী আরশাদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। সকল ষ্টাফকে আরো সতর্কতার সাথে কাজ করার নির্দেশ দিয়েছি।






Shares