Main Menu

সরাইল সুদের টাকা নিয়ে ফের সংঘর্ষ:: আহত অর্ধশত

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নে সুদের টাকা নিয়ে ফের সংঘর্ষ। এতে আহত অর্ধশত। লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনাও ঘটে।
সোমবার সকালে পুনরায় সংঘর্ষে জড়িয়ে পরে সূর্যকান্দি কিছু অংশ ও কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার লোকজন। এসময় কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার বিভিন্ন বাড়িঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়। ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গত রোববার রাত আনুমানিক ৯টার দিকে সুদের টাকা চাওয়া নিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে। কালিকচ্ছ ইউনিয়নের মধ্যপাড়া এলাকার জামাল মিয়া একই ইউনিয়নের গলানিয়া গ্রামের মোস্তফার কাছে একলক্ষ আশি হাজার টাকা সুদ হিসেবে দেয়। বর্তমানে মোস্তফা মিয়া টাকা দিতে পারছিলো না। পরে একই এলাকার সেলিম মোস্তফার টাকা দেয়ার জিম্মা নেয়। কিন্তু টাকা কোন ভাবেই পরিষোধ করতে পারছিলো না তারা। এই নিয়ে সেলিমের সাথে জামালের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষের লোকজন। এসময় তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে । এসময় স্থানীয় ইউপি সদস্য হুমায়ুন কবির সুমন মারাত্মক ভাবে আহত হয়।

এদিকে আজ সোমবার সকালে পুনরায় সংঘর্ষে জড়িয়ে পরে সূর্যকান্দি কিছু অংশ এবং কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার লোকজন। এসময় কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার বিভিন্ন বাড়িঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ার সেল ছুড়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে।

এইবিষয়ে কালিকচ্ছ ইউপি চেয়ারম্যান শরাফত আলী বলেন, গতকালের ঘটনায় আমি উভয় পক্ষের সাথে আলোচনা করে মিমাংসা করার কথা বলে বাড়িতে চলে যাই। এরই মধ্যে আজ সকালে উভয় পক্ষের লোকজন অতর্কিত হামলা চালায় সংঘর্ষে লিপ্ত হয়।

এই বিষয়ে পুলিশ সুপার (সরাইল সার্কেল) মোঃ মাসুদ রানা বলেন, গতকাল রাতে পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে এনে তাদের মীমাংসার জন্য বলা হয়। কিন্তু আজকে সকালে পুনরায় তারা সংঘর্ষে লিপ্ত হয়। এ বিষয়ে দুজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।






Shares