Main Menu

সরাইল প্রেসক্লাবে উল্লাসকর দত্তের প্রয়াণ দিবস উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত

+100%-

মোহাম্মদ মাসুদ : সরাইলে বিপ্লবী উল্লাস কর দত্তের প্রয়াণ দিবস উপলক্ষে সরাইল প্রেসক্লাবে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ মে) ছিল বঙ্গভঙ্গবিরোধী ও ভারতীয় উপমহাদেশের ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্নিপুরুষ বিপ্লবী উল্লাসকর দত্তের ৫৮তম প্রয়াণ দিবস। সরাইল প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খানের সঞ্চালনায় ও সভাপতি মো. আইয়ুব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ এড. জিয়াউল হক মৃধা।

এছাড়া স্মরণ সভায় বক্তব্য রাখেন, সরাইল সরকারী কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, ত্রিতাল সংগীত নিকেতনের অধ্যক্ষ সঞ্জীব কুমার দেবনাথ, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ ও প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ বদর উদ্দিন, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জুলকার নাঈন, যুগ্ম সম্পাদক সৈয়দ কামরুজ্জামান, দপ্তর সম্পাদক মোহাম্মদ মাসুদ, উদীচী সরাইল শাখার সম্পাদক সুমন পারভেজ, ন্যাপ নেতা আবদুল জব্বার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষক দেওয়ান রওশন আরা লাকি, সাংবাদিক মো. মুরাদ খান, মো. সামছুল আরেফিন, শেখ মো. সিরাজুল ইসলাম ও দীপক কুমার দেবনাথ প্রমুখ।

বক্তারা উল্লাসকর দত্তের সংগ্রামী জীবনের বর্ণনা তুলে ধরেন , বিপ্লবী উল্লাসকর দত্ত ছিলেন সরাইলের গর্ব । স্বাধীনতার জন্য ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করে আত্মত্যাগের মাধ্যমে জানিয়ে দিয়েছেন জীবনের চেয়ে দেশপ্রেম বড়। পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উদ্ভুদ্ধ করতে উল্লাসকর দত্তের জীবন ও সংগ্রাম লালন করা সরাইলবাসীর দায়িত্ব।

সরাইলের ঐতিহাসিক সামাজিক সাংস্কৃতিক ও গুরূত্বপূর্ণ কর্মকাণ্ড নিয়ে কাজ করছে সরাইল প্রেসক্লাব। প্রেসক্লাব তাদের কর্মকাণ্ড দিয়ে প্রমাণ করছেন সংবাদ কর্মীরা শুধু সংবাদের পেছনেই ছুটে না তারা দেশপ্রেমে মানুষকে উদ্ভুদ্ধও করে আসছেন।






Shares