Main Menu

সরাইল প্রেসক্লাবের সদস্যরা শহীদ বুদ্ধিজীবী সৈয়দ আকবর হোসেন বকুল মিয়ার কবরে শ্রদ্ধা ও দোয়া

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল। আজ সকালে সরাইল প্রেসক্লাবের সাংবাদিকরা শহীদ বুদ্ধিজীবী সৈয়দ আকবর হোসেন বকুল মিয়ার কবরে শ্রদ্ধা ও দোয়ার আয়োজন করেন। তিনি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সস্তান শহীদ বুদ্ধিজীবী সৈয়দ আকবর হোসেন বকুল মিয়া।
সরাইল সদরের আলীনগর গ্রামের সম্ভ্রান্ত সৈয়দ পরিবারে জন্ম নেয়া এক দেশপ্রেমিকের নাম। দেশের জন্য জীবন বিলিয়ে দিয়েছিলেন এই মানুষটি।

বর্বর ঘাতক পাক সেনারা ব্রাশ ফায়ার করে নির্মম ভাবে হত্যা করেছিল তাকে। বঙ্গবন্ধুর স্নেহধন্য আস্থাভাজন ছিলেন বকুল মিয়া, এই দেশের ইতিহাসে একটি নাম।

কিন্তু মুক্তিযুদ্ধের ৫০ বছর পরেও তার পরিবারটি পায়নি কোন মূল্যায়ন। তারা পায়নি কোন মুক্তিযোদ্ধা ভাতাও। সেইদিন হঠাৎ স্বামীকে হারিয়ে ৪ শিশু সন্তানকে নিয়ে চরম অন্ধকারে পড়েছিলেন নুরুল আক্তার। আর্থিক অনটনে কাটছিল তাদের একটা সময় । কঠিন প্রতিকূলতার মাঝখানে দাঁড়িয়ে ও নিজের সন্তানদের পিতার অভাব বুঝতে দেননি।
এখন তার শেষ ইচ্ছে ও আকুতি মরার আগে তিনি একটিবারের জন্য হলেও জাতির জনক শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সরাসরি সাক্ষাৎ করতে চান। স্বাধীনতা যুদ্ধে যার ডাকে সাড়া দিয়ে তার স্বামী জীবন উৎসর্গ করেছিলেন। সেই বীর পুরুষের কন্যা শেখ হাসিনার কাছে গিয়ে দেখা করতে চান।

সম্প্রতি রাষ্ট্রপতির আদেশক্রমে শহীদ ১৯১ জন বুদ্ধিজীবীর গেজেট হয়েছে। সেখানে আকবর হোসেনর নাম স্থান পেয়েছে। কিন্তু দুঃখের বিষয় হলো সরাইলে আকবর হোসেনর করবটি রয়েছে অরক্ষিত। প্রশাসন থেকেও কোন পদক্ষেপ নিতে আজও দেখা যায় নি। বছর ঘুরে ৬ ডিসেম্বর এলেই স্বামী হারানোর বেদনায় নীরবে শুধু চোখের জল ঢালেন নুরুল আক্তার।

এসময় উপস্থিত ছিলেন, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ এবং সিনিয়র সাংবাদিক বদর উদ্দিন, সরাইল প্রেসক্লাবের সহসভাপতি জুলকারনাইন, সাধারণ সম্পাদক ও সরাইল মহিলা কলেজের প্রভাষক মাহবুব খান বাবুল, যুগ্ম সম্পাদক সৈয়দ কামরুজ্জামান ইউসুফ, র্অথ সম্পাদক আবদুল করিম, সাহিত্য ও পাঠাগার সম্পাদক জহিরুল ইসলাম রিপন, দফতর সম্পাদক মোহাম্মদ মাসুদ , সাধারণ সদস্য মো. মুরাদ খান ও সাংবাদিক দীপক কুমার দেব নাথ প্রমূখ্য।
আজকের শহীদ বুদ্ধিজীবী দিবসের সকালে সৈয়দ আকবর হোসেন বকুল মিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করায় সরাইল প্রেসক্লাবের সকল সদস্যদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন শহীদ বুদ্ধিজীবীর স্ত্রী নুরুল আক্তারসহ ওনার পরিবারের ।






Shares