Main Menu

সরাইলে ৮৩ জনের নমুনা পরীক্ষা পজেটিভ-১

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ করোনা ভাইরাসের প্রাদূর্ভাব শুরূ হওয়ার পর থেকে সরাইলে ৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৫২ জনের। এর মধ্যে আক্রান্ত (পজেটিভ) পাওয়া গেছে ১ জন। তিনি বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশনে আছেন।

সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত ৮ এপ্রিল প্রথম নমুনা সংগ্রহ শুরূ করেন সরাইল হাসপাতাল কর্তৃপক্ষ। গত ১৭ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন নোয়াগাঁও ইউনিয়নের তেরকান্দা গ্রামের একটি পরিবার। ১৮ এপ্রিল ওই মহিলার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ফলাপল আসে পজেটিভ। ২০ এপ্রিল উপজেলা প্রশাসনের সহযোগিতায় ওই মহিলাকে জেলা শহরের আইসোলেশনে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। ১৮ দিন ধরে আইসোলেশনে চিকিৎসা চলছে ওই গৃহিনীর। এর মধ্যে দুই দফা নিরীক্ষায় পজেটিভই এসেছে।

সর্বশেষ গত ৬ মে আবারও নমুনা সংগ্রহ করে নিরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। ফলাফল আসেনি। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সরাইল হাসপাতাল মোট ৮৩ জনের নমুনা সংগ্রহ করে নিরীক্ষার জন্য প্রেরণ করেছেন। এরমধ্যে ৫২ জনের ফলাফল পেয়েছেন। ৫১ জনের নেগিটিভ আর মাত্র ১ জনের পজেটিভ। হাসপাতালে একজন সিনিয়র চিকিৎসকের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম জীবনের ঝুঁকি নিয়েই ল্যাবে নমুনা সংগ্রহের কাজ করছেন। এ টিমে রয়েছেন একজন মেডিকেল অফিসার, ১ জন মেডিকেল টেকনোলজিষ্ট, ১ জন পিপিআই, ১ জন ল্যাব এটেনডেন্ট ও ১জন ব্রাদার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া বলেন, করোনার চিকিৎসায় আমরা সর্বক্ষণ প্রস্তুত। আমাদের পর্যাপ্ত পরিমান পার্সনাল প্রটেকশন ইকুইপম্যান্ট ও রয়েছে। হাসপাতালের চিকিৎসক টিম সহ মাঠে আমাদের ৯০ জন স্বাস্থ্য কর্মী নিরলস ভাবে দিনরাত কাজ করে যাচ্ছে। তারা দ্রুততম সময়ের মধ্যে সকল প্রকার তথ্য দিচ্ছেন।






Shares