Main Menu

সরাইলে সরকারি রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন

+100%-

সরাইল প্রতিনিধি। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের দুবাজাইল গ্রামে সরকারী রাস্তা ও নৌঘাট দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

সোমবার(২৮ফেব্রুয়ারী)বিকালে উপজেলার দুবাজাইল গ্রামে রাস্তা ও নৌঘাট দখলের প্রতিবাদে প্রায় শতাধিক গ্রামবাসী একত্রিত হয়ে মানববন্ধন করেন। এর আগে তারা জেলা প্রশাসক শাহাগীর আলম ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ফারহানা নাসরিনের কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগটি প্রক্রিয়াধীন আছে।

উপজেলার অরুয়াইল ইউনিয়নের দুবাজাইল গ্রামের বাসিন্দারা জানান,আলী আকবর,সিরাজ,আমিন উদ্দিন,লেয়াকতসহ কতিপয় কিছু অসাধু ভূমিদস্যু সরকারি খাস খতিয়ানভূক্ত জলা ও রাস্তা গ্রামবাসীর অজান্তে নিজের নামে বিএস খতিয়ানে রেকর্ডভুক্ত করে মালিকানা দাবি করে দখল ও মাটি ভরাট করে বাড়িঘর নির্মাণের পায়তারা করছে। ২শ বছরের পুরনো রাস্তা ও নৌ-ঘাট ব্যবহার করতে পারছে না গ্রামবাসী। ফলে গ্রামবাসী সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছে।
তাদের দাবি ব্যাক্তির নামে রেকর্ড হওয়া সরকারি সম্পত্তি সরকারের নামে রেকর্ড করা হোক।

দুবাজাইল গ্রামের বাসিন্দা আইনুল হক জানান, তারা ছোট বেলা থেকে জেনে আসছে এটি সরকারি খাস খতিয়ানের জায়গা। এই রাস্তা দিয়ে জন্মের পর থেকে বাজারে যাচ্ছেন। এখন তারা দাবি করছে তাদের জায়গা। সরকারি জায়গা সরকারে হোক এটা তাদের দাবি।

দখলদারীদের একজন লিয়াকত আলী জানান,তাদের নামে বিএস খতিয়ান আছে। তারা নিয়মিত খাজনা পরিশোধ করে আসছে। এই জায়গা তাদের। তাই তারা এই জায়গায়তে মাটি ভরাট করছেন।

অরুয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুইয়া জানান, সরেজমিনে গিয়ে মেপে রাস্তাটি কোথাও ২৬ ফুট, কোথাও ৩২ প্রশস্থ পেয়েছেন। তিনি মারামারি ও দাঙ্গা বন্ধের লক্ষে সবার স্বার্থে গড়ে ১৫ ফুট ধরে রাস্তাটি করার পরামর্শ দিয়েছেন। কিন্তু একপক্ষ মানলেও অন্যপক্ষ মানেনি।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ফারহানা নাসরিন বলেন, ‘এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।






Shares