Main Menu

সরাইলে লকডাউন থাকাকালে জানাযায় লাখো মানুষের ঢল :: তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ বাংলাদেশ খেলাফত মজলিশের নায়েবে আমির বেড়তলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাওলানা জুবাযের আহম্মদ আনসারীর জানাযায় লাখো মানুষের উপস্থিতির জন্য সামাজিক দূরত্ব না থাকায় ব্রাহ্মণবাড়িয়া জেলার তিন উপজেলার আট গ্রামকে লকডাউন করা হয়েছে। সরাইল সার্কেল, ওসি’সহ ৩জন প্রত্যাহার করেছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) কে সভাপতি করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)। কমিটিকে আগামী ২২ এপ্রিল ২০২০ তারিখের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে পুলিশ সদর দফতর সূত্র জানায়, ইতোমধ্যে এ ঘটনায় তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ায় নিজ বাসভবনে মাওলানা আনসারীর মৃত্যুর পরই এমন লোক সমাগমের বিষয়টি আঁচ করা যাচ্ছিল। কিন্তু পরিস্থিতির এমন আশঙ্কা করলেও যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় সরাইলের ওসি, সার্কেল এএসপি ও একজন ইন্সপেক্টর (তদন্ত) প্রত্যাহার করা হয়েছে।

জানা যায়, দেশের বিভিন্ন জেলা থেকে মানুষ আসায় লখো মানুষের সমাগম হয়। এতে করে করোনা ভাইরাস সংক্রমণ হওয়ার সম্ভবনা দেখা দেওয়ায় সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের বেড়তলা, শান্তিনগর, বড়ইবাড়ি, সিতাহরন, আশুগঞ্জের বগইর, খড়িয়ালা, মৈশাইর ও সদর উপজেলার মালীহাতা মোট ৮টি গ্রামকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

আজ (১৯ এপ্রিল) সরজমিনে দেখাযায়, পুরো এলাকায় লকডাউন নিশ্চত করতে এলাকাগুলোতে সার্বক্ষণিক পুলিশের টহল দিচ্ছে দেখাযায়।

যদিও সরাইল উপজেলার বেড়তলা এলাকার জামিয়া রাহমানিয়া মাদরাসা মাঠে মাওলানা আনসারীর জানাজায় জনস্রোত নামার বিষয়ে স্থানীয় পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, পুলিশের পক্ষ থেকে চেষ্টা করা হয়েছে। কিন্তু জানাজায় শরিক হওয়া থেকে মানুষকে নিবৃত করা সম্ভব হয়নি।






Shares