Main Menu

সরাইলে ভ্যাকসিন প্রদান বিষয়ে প্রস্তুতি সভা

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ করোনা প্রতিরোধে বিনামূল্যে ভ্যাকসিন প্রদান সরকারের বিশাল এক কর্মযজ্ঞ। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিষয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াঙ্কার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।
সভায় জানানো হয় আগামী ৭ জানুয়ারি সরাইল স্বাস্থ্য কমপ্লেক্সে উৎসব মূখর পরিবেশে প্রথম ডোজ ভ্যাকসিন প্রদানের উদ্ভুধন করা হবে। উপজেলার ফ্রন্ট লাইনের ৫৫ উর্ধ্ব নাগরিক নিবন্ধন, স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারিবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, পুলিশ, বিজিবি, সাংবাদিক ও শিক্ষকসহ ১৯ ক্যাটাগরির লোকজন প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহন করবেন। এজন্য প্রত্যেক দফতরের প্রধানগণকে দ্রƒত নিবন্ধন করার আহবান করা হয়। কারণ নিবন্ধন ছাড়া কাউকে ভ্যাকসিন দেয়া হবে না। প্রথম ডোজ ভ্যাকসিনের পর ৪-১২ সপ্তাহের মধ্যে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেয়া হবে। কর্তৃপক্ষ পরবর্তী ভ্যাকসিন গ্রহনের তারিখ মুঠোফোনে ম্যাসেজের মাধ্যমে জানিয়ে দিবেন। একমাত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই ভ্যাকসিন প্রদান করা হবে। কারণ সেখানে যেকোন পরিস্থিতি সামাল দেওয়ার সকল সাপোর্ট রয়েছে। ভ্যাকসিন সংরক্ষণ ও বহনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা থাকবে। ভ্যাকসিনে কোন ধরণের ক্ষতিকর প্রভাব নেই। এ পর্যন্ত যারা ভ্যাকসিন নিয়েছেন সকলেই ভাল আছেন। কেউ গুজবে কান দিবেন না। প্রত্যেক প্রতিষ্ঠান প্রধানকে তার দফতরের সকলের নিবন্ধন নিশ্চিত করতে হবে। পর্যায়ক্রমে এই ভ্যাকসিন সকলেই পাবেন।

সভায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, ইউ এইচ ও ডা: মো. নোমান মিয়া, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সুমন মিয়া, সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কবির হোসেন, উপজেলা প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোছা. নিলুফা ইয়াছমিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, সরাইল ব্যাটালিয়নের ২৫ বিজিবি’র নায়েব সুবেদার গোলাম ফারূক, সরাইল ফায়ার সার্ভিস ষ্টেশনের লিডার রিয়াজ মোহাম্মদ, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান, উপজেলা কৃষকলীগের সভাপতি ও সাংবাদিক মো. শফিকুর রহমান, ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, শেখ মো. হাবিবুর রহমান, রাজিব আহমেদ রাজ্জি ও দ্বীন ইসলাম প্রমূখ।






Shares