Main Menu

সততার পরিচয় দিলেন অটোচালক আশ্রাফ

+100%-

smart

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার সৈয়দটুলা গ্রামের মোঃ আলিম উদ্দিনের ছেলে আশ্রাফ উদ্দিন (১৭) সততার পরিচয় দিলেন।
আশ্রাফ পেশায় অটো চালক, প্রতিদিনের মতো আজও সে অটো নিয়ে বেড়িয়ে পরে জীবিকার তাগিদে।

বৃহস্পতিবার দুপুরে সে সরাইল বাজার থেকে এক যাত্রী নিয়ে যাওয়ার সময় তার অটোর সীটে একটি মানিব্যাগ পরে থাকতে দেখে। পরে সে ব্যাগটা হাতে নিয়ে দেখে এতে কিছু টাকা ও অন্যান্য কাগজ পত্র রয়েছে। মানিব্যাগের মধ্যে একটি ছবিও রয়েছে, তখন সে ছবির লোকটাকে খুজতে থাকে। পরে তার মনে হয়েছে সে ছবির লোকটাকে তার অটোতে করে সরাইল বনিকপাড়া মোড়ে নামিয়ে দিয়ে গেছে।

পরে সে বনিক পাড়া এলাকার এক সংবাদকর্মীকে বিষয়টি জানায়, তারপর ঐ সংবাদকর্মীর মাধ্যমে মানিব্যাগের মালিক কে খুজে বের করা হয়। মানিব্যাগটির মালিক বণিকপাড়া গ্রামের অশোক কুমার বনিকের ছেলে সনি বনিক। সনি বনিক সকাল বাজারে মৎস্য আড়তে ম্যানেজারের দায়িত্ব পালন করে। সে দুপুরে চালক আশ্রাফের অটোতে চড়ে বাজার থেকে বাড়িতে আসছিলো এর মাঝে কোন এক সময় তার পকেট থেকে ব্যাগটি পরে যায়।
আশ্রাফ উদ্দিন কে ব্যাগে কতো টাকা আছে জানতে চাইলে সে বলে, ব্যাগে লাখ টাকা থাক আমার জানার বিষয় না। ব্যাগটার মালিককে তার হাতে বুঝিয়ে দিতে পারাটাই বড় বিষয়। সে আরো বলে ভাই টাকার প্রতি আমার লোভ নাই সারাদিন অটো চালিয়ে যা পাই তাতেই আমার চলে যায়। পরের টাকার প্রতি আমার লোভ নাই, আশ্রাফের সততা সত্যিই প্রশংসনীয়।






Shares