Main Menu

Brahmanbaria District “Police Bot“Messenger Police Help Desk উদ্বোধন

+100%-

SP BRAHMANBARIA পেইজে নতুন আর্টিফিশিয়াল চ্যাট বট চালু করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করেন অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মিজানুর রহমান।

এই সময় অতিরিক্ত ডিআইজি মহোদয় বলেন Policebot হল চ্যাট রোবট, যা কম্পিউটার প্রোগ্রাম । মানুষের মতোই কথা বলা । messenger এ অপর পাশে বসা মানুষের মতই চ্যাট করে । Policebot সাধারন মানুষের সাথে জেলা পুলিশের যোগসুত্র বাড়িয়ে দিবে । পুলিশের যাবতীয় কর্মকান্ড, পুলিশি কাজ, নির্দিষ্ট থানা বা উর্ধতন কর্মকর্তার মোবাইল নাম্বার সহ সকল ধরনের তথ্য দিয়ে থাকবে তাছাড়া Policebot একটা complaint cell হিসেবেও কাজ করবে ।
Facebook Page (sp brahmanbaria) এর Message বাটনে ক্লিক করে কাঙ্ক্ষিত সেবা পাবেন ।
সেবা সমূহ নিম্নে দেয়া হল:
পুলিশি সেবা/ আমাদের সেবা- পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট নেয়ার পদ্ধতি ও যোগাযোগ নাম্বার, জিডি করার পদ্ধতি ও যোগাযোগ নাম্বার ।

উইমেন্স সাপোর্ট সেন্টার / নারী বিষয়ক সকল সেবা ও করনীয় এবং যোগাযোগ নাম্বার । ইভটিজিং প্রতিরোধ এবং তাৎক্ষনিক করনীয় ও যোগাযোগ নাম্বার ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের সকল থানার অফসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক (তদন্ত) ও ডিউটি অফিসার এর নাম্বার সহ পুলিশ সুপার অফিস এ দায়িত্বরত সকল কর্মকর্তার নাম্বার ।

Emergency/জরুরী- এই খানে গভমেন্ট টোল ফ্রি ৯৯৯ সহ উক্ত জেলার ফায়ার সার্ভিস, সদর হাসপাতাল এর নাম্বার ।
অপরাধ দমনে পুলিশকে সহায়তা- কোন স্থানে যদি ক্রাইম হয় আর তা পুলিশ কে জানাতে চাইলে উক্ত স্থানের বিবরন সহ সেন্ট করলেই তা পুলিশের কাঙ্ক্ষিত মেইল এ চলে আসবে ।

Complaint Cell/ পুলিশের বিরুদ্ধে অভিযোগ- পুলিশ সদস্যের নাম অভিযোগ স্থান সময় তারিখ লিখে সেন্ট করলেই মেইল চলে আসবে । তাছাড়া ও IGP complaint cell এর নাম্বার দেয়া আছে এক ক্লিকেই number মোবাইলের স্কিনে চলে আসবে ।

Facebook messenger ফ্রি তাই কোন এমবি বা টাকার দরকার নেই । খুব সহজেই সবার নাগালে থাকবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares