Main Menu

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ (১-৭) আগস্ট ২০১৫ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

+100%-

ডেস্ক ২৪:: ৩ আগস্ট সোমবার সিভিল সার্জন অফিস ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে সকাল সাড়ে ৯টায় সদর হাসপাতাল প্রাঙ্গণ হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ ডাঃ মিলন সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সিভিল সার্জন ডাঃ হাসিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আকবর হোসেন চৌধুরী, বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ আবু সাঈদ, এমওসিএস ডাঃ আব্দুল কাদের নোমান, নার্সিং ইন্সট্রাক্টর সখিনা বেগম, পুষ্ঠিবিদ শারমিন রহমান ও ব্র্যাকের জেলা ম্যানেজার মমিনুল হাসান। এবারের বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহের প্রতিপাদ্য বিষয়ক নির্ধারণ করা হয়েছে “কাজের মাঝে শিশু করবে মায়ের দুধ পান, সবাই মিলে সবখানে করি সমাধান”।
বক্তারা প্রতিপাদ্য বিষয়ের উপর বিস্তারিত আলোচনা করেন। তারা বলেন, মায়ের দুধ মহান আল্লাহ্র দান। এর বিকল্প বা পরিপূরক কোন কিছুই নেই। শাল দুধ একটি শিশুর জন্য প্রথম টিকা যা তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা সৃষ্টি করে। বক্তারা নব জাতককে পুরোপুরি ৬ মাস মায়ের দুধ খাওয়ানোর উপর জোর দেন। ৬ মাসের পর থেকে অন্যান্য পারিবারিক খাবারে শিশুকে অভ্যস্ত করার পরামর্শ দেন।
সভাপতি তার বক্তব্যে বলেন, মায়ের দুধ শিশুর জন্য যেমন উপকারী, মায়ের জন্যও উপকারী। তাছাড়া মা শিশুকে বুকের দুধ খাওয়ালে মা’র স্তন ক্যান্সারের ঝুঁকি কম থাকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাজবাহুল ইসলাম।প্রেস রিলিজ






Shares