Main Menu

জাতীয় শোক দিবস :: ব্রাহ্মণবাড়িয়ায় সুবিধা বঞ্চিত শিশুদের জন্য বঙ্গবন্ধু শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী

+100%-

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ১৫ দিনব্যাপী শোক কর্মসূচীর ২য় দিনে ব্রাহ্মণবাড়িয়ায় সুবিধা বঞ্চিত শিশুদের জন্য বঙ্গবন্ধু শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১১টায় জেলা শহরের মুন্সেফপাড়াস্থ আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রাঙ্গণে সুইড ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে এই আলোকচিত্র প্রদর্শিত হয়।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক পৌর চেয়ারম্যান ও প্রতিবন্ধি সংগঠন সমূহের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক ও বিটিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ আরজু।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, জেলা কৃষক লীগের সভাপতি ও পৌর কাউন্সিলার সাদেকুর রহমান শরীফ, আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী ছাদেকুর রহমান প্রমুখ। সভা পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মোঃ মোবারক হোসেন।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, প্রতিবন্ধীদের কল্যাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজ শুরু করেছিলেন কিন্তু তিনি নিহত হওয়ার পর প্রতিবন্ধীদের কল্যাণে পরবর্তী সরকারগুলো কোন কাজ করেনি। ১৯৯৬ সালে জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসে আবার প্রতিবন্ধি ও বৃদ্ধ সহ সকল পিছিয়ে পড়া নাগরিকগণের সমাধিকার বাস্তবায়নে কাজ করছেন। যার সুফল বর্তমানে প্রতিবন্ধিসহ সমাজে পিছিয়ে পড়া নাগরিকগণ ভোগ করছেন। তাই আমরা বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।প্রেস রিলিজ






Shares