Main Menu

জিয়াউর রহমানের ৩২তম শাহাদাৎবার্ষিকী পালন করছে বিএনপি

+100%-

শামীম উন বাছির:  আজ বিএনপির প্রতিষ্ঠাতা, স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩২তম শাহাদাত বার্ষিকী। ১৯৮১ সালের ৩০ মে’র কালো রাতে দেশি-বিদেশি আধিপত্যবাদী শক্তির দোসর একদল বিপথগামী সেনাসদস্য চট্টগ্রাম সার্কিট হাউজে প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নির্মমভাবে হত্যা করে। তিন দশক আগে জিয়াউর রহমান শহীদ হলেও তার প্রবর্তিত আদর্শ, প্রশ্নাতীত দেশপ্রেম, অনুকরণীয় কর্মজীবন আজও দেশের মানুষের হৃদয়ে উজ্জ্বল হয়ে আছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠন শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি পালন করছে। এ ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সারাদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে স্মরণ করছে মুক্তিযুদ্ধের জেড ফোর্সের অধিনায়ক ও অন্যতম সেক্টর কমান্ডার মেজর জেনারেল জিয়াউর রহমানকে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩১ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার মৌলভীপাড়াস্থ জেলা বিএনপি’র সভাপতি  ও কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এডঃ হারুন  বাস ভবন প্রাঙ্গনে জেলা বিএনপির  উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।  এক পরার্মশ সভা অনুষ্ঠিত হয়।জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপি সাধারন সম্পাদক জহিরুল হক খোকন, জিল্লুর রহমান , নূরে আলম ছিদ্দিকী, বাহার চৌঃ,প্রমূখ।  আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে  পৌর এলাকার বিভিন্ন মসজিদের ইমাম, মোয়াজ্জেন ও মাদ্রাসার শিক্ষক ছাত্ররা অংশগ্রহন করে। দোয়া পরিচালনা করেনমৌলভীপাড়া জামে মসজিদের খতিব  । দোয়া শেষে তবারুক বিতরন করা হয়।







Shares