Main Menu

কুমিল্লা বোর্ডের সেরা বিশে ব্রাহ্মণবাড়িয়ার দুই বিদ্যালয়, জিপিএ-৫ এ জেলার শীর্ষে অন্নদা

+100%-

প্রতিবেদক : এবারের এসএসসি পরীক্ষায় কুমিল্লা বোর্ডের সেরা বিশে স্থান পেয়েছে ব্রাহ্মণবাড়িয়ার দুইটি বিদ্যালয়। দুটি বিদ্যালয়েই শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। এর মধ্যে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ১৩ ও বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল অ্যান্ড কলেজ ১৯ তম স্থান লাভ করেছে।

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২৪৬ জন শিক্ষার্থীর মধ্যে সবাই পাশ করেছে। এই বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১২৪ জন। এছাড়া বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশগ্রহণ করা ৭১ জন শিক্ষার্থীর মধ্যেও সবাই পাশ করেছে। এই বিদ্যালয় থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ৩০ জন। সাবেরা সোবহান সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে চলতি বছর ২২৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ২২৭জন পাশ করেছে। পাশের হার শতকরা ৯৯.১৩ভাগ। এই বিদ্যালয় থেকে ৫৪জন শিক্ষার্থী জিপিএ-৫- পেয়েছে। গভঃ মডেল গালর্স হাই স্কুল থেকে চলতি বছর ১৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১৭০জন পাশ করেছে। পাশের হার শতকরা ৯৮.২৭ভাগ। এই বিদ্যালয় থেকে ৪৬জন শিক্ষার্থী জিপিএ-৫- পেয়েছে। ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর ২২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ২১৭জন পাশ করেছে। পাশের হার শতকরা ৯৮.১৯ ভাগ। এই বিদ্যালয় থেকে ০৯জন শিক্ষার্থী জিপিএ-৫- পেয়েছে। কাজী রফিকুল ইসলাম উচ্চ বিদ্যালয় ২৫৭জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২৪৭জন উত্তীর্ণ হয়। পাশের হার ৯৬.১৭। ১৭জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।


এদিকে, জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় জেলার শীর্ষে রয়েছে।

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা নাজমীন তার প্রতিক্রিয়ায় বলেন, “এ বছরের ফলাফলে আমি মহাখুশি। আগামীতে আমাদের স্কুলের ফলাফল আরও ভালো হবে।”

বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ উল্লাহ  জানান, বিগত বছরের তুলনায় তাদের স্কুলের ফলাফল ভালো। তবে এ বছর গতবারের চেয়ে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা কমেছে।






Shares