Main Menu

মাতৃভাষা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় সপ্তাহব্যাপী বই মেলা শুরু

+100%-

প্রতিবেদক : মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ৭দিন ব্যাপী একুশে বই মেলা শুরু হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে গত শুক্রবার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে বই মেলা উদ্ধোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি  র.আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
জেলা প্রশাসক নুর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মনিরুজ্জামান পিপিএম, সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী মোস্তফা জালাল। বক্তব্য  রাখেন প্রফেসর মোখলেসুর রহমান খান, প্রফেসর আব্দুন নূর, কবি জয়দুল হোসেন, প্রেসকাব সভাপতি সৈয়দ মিজানুর রেজা, পুস্তক বিক্রেতা সমিতির সভাপতি আবুল ফয়েজ, প্রভাষক মো. মনির হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মোকতাদির চৌধুরী এম.পি, যুদ্ধাপরাধী কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে শাহবাগের প্রজন্ম চত্বরের গণ জাগরনের প্রতি একাত্মতা প্রকাশ করে বলেন, জয় বাংলা আজ তরুণ সমাজ গ্রহণ করেছে। আজ সার্বজনীন ভাবে উচ্চারিত হচ্ছে জয় বাংলা। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মুক্তিযুদ্ধের চেতনাও রনধ্বনি জয়বাংলাকে নির্বাসনে পাঠানো হয়। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের আড়ালে পাকিস্তান রাষ্ট্রের আদর্শকে লালন করে ক্ষমতায় এসে বাংলাদেশের আড়ালে পাকিস্তানকে পুনর্বাসন করেছেন। তিনি আরো বলেন যে দিন থেকে তথাকথিত মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি জয়বাংলা পরিত্যাগ করেছে সেদিন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় পঁচন ধরেছে। জয়বাংলার যে কি শক্তি তা শাহবাগের আন্দোলন দেখে বুঝা যাচ্ছে। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার করার অঙ্গীকার করে জনগণের রায়ে ক্ষমায় গিয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার কাজ শুরু করেছেন। এই বিচারকে বাঁধাগ্রস্ত করতে বিএনপি- জামাত ষড়যন্ত্র শুরু করেছে।
মেলায় ২০টি স্টল স্থান পায়। প্রথম দিনেই ব্যাপক ক্রেতার সমাগম লক্ষ্য করা গেছে।






Shares