Main Menu

১৬ জন সচ্ছল ব্যক্তির নাম ওএমএস তালিকায় অন্তর্ভুক্তকরণের দায়ে কাউন্সিলর নেহার সাময়িক বরখাস্ত

+100%-

ওএমএস এর ভোক্তা তালিকায় অনিয়মের অভিযোগ প্রমানিত হওয়ায় এবার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম নেহারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

রোববার (৩১ মে) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পৌরসভা আইন ২০০৯এর ধারা ৩১(১) অনুযায়ী তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের কারনে উদ্ধুত পরিস্থিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র,নিন্ম আয়ের মানুষের মাঝে বিশেষ ওএমএসের কার্যক্রমের আওতায় দশ টাকা কেজি দরে মাসিক ২০ কেজি বা পাক্ষিক দশ কেজি করে চাল বিতরণের জন্যে অনিয়ম করে ১৬ জন সচ্ছল ব্যক্তির নাম ওএমএস ভোক্তা তালিকায় অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমানিত হওয়ায় এবং তার দ্বারা সংঘঠিত অপরাধমুলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) ও (ঘ) অনুযায়ী পদ থেকে অপসারণের লক্ষে তাকে একই আইনের ধারা ৩১(১) অনুযায়ী সাময়িক ভাবে বরখাস্থ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামসুজ্জামান বলেন, কাউন্সিলর নেহারের তার স্বজনদের ১৬জনকে ওএমএসের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন, তা প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।






Shares