Main Menu

সুহিলপুরে ওয়ার্ল্ড কনসার্নের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ফিস ও সবজির বীজ বিতরণ

+100%-

ওয়ার্ল্ড কনসার্ন ফ্যামিলী ডেভেলপমেন্ট ফর চিলড্রেন উইথ স্কলারশীপ (এফ.ডি.সি.এস) প্রজেক্টের উদ্যোগে সুহিলপুর ইউনিয়নের দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ফিস ও সবজির বীজ বিতরন করা হয়েছে। রবিবার ওয়ার্ল্ড কনসার্ন (বাংলাদেশ) (এফডিসিএস) প্রজেক্ট, ব্রাহ্মণবাড়িয়া শাখার উদ্যোগে সুহিলপুর ইউনিয়নের ওয়ার্ল্ড কনসার্ন অফিসে ৮ম থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মাঝে ভর্তি ফিস, মাসিক বেতন, রেজিষ্টেশন-পরীক্ষার ফিস বিতরণের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফরহাদ হোসেন। প্রধান অতিথি অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ঘোষনা করে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, তাই আমাদের সকলকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। বর্তমান সময়ে ছাত্র-ছাত্রীদের জন্য বড় সমস্যা মোবাইল ফোন। অনেক শিক্ষার্থী পড়ালেখায় সময় না দিয়ে মোবাইল ফোনের দিকে ঝুকছে। তাই আমাদের এই বিষয়ে সাবধান হতে হবে। পড়ালেখার প্রতি গুরুত্ব দিয়ে মানুষের মত মানুষ হয়ে অসহায় পরিবারের, সমাজ তথা দেশের ভালো কাজে নিজেকে নিয়োজিত করতে হবে।

তিনি আরো বলেন, ওয়ার্ল্ড কনসার্ন (এফডিসিএস) প্রজেক্ট একটি মহৎ উদ্যোগ গ্রহন করেছে। এই মহৎ উদ্দেশ্যকে আমি অভিন্দন জানাই। আমরা সবাই সুশিক্ষায় শিক্ষিত হতে পারলে একটি সুন্দর সমাজ আমরা গঠন করতে পারবো। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা কেউ বাল্য-বিবাহ করবে না। যদি কেউ বাল্য-বিবাহের শিকার হয় তাহলে আমাদের জানাবে আমরা ব্যবস্থা গ্রহন করবো।

আই.ডি.পি প্রোগ্রামের ম্যানেজার মি.তুহিন বিশ্বাস শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন- পড়ালেখা খুবই গুরুত্বপূর্ন একটি বিষয়, তাই প্রত্যেকের পড়ালেখার প্রতি গুরুত্ব দিয়ে প্রতিদিন স্কুলে যাওয়া উচিত।

ইপজিয়া প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার মি. প্রবাল সাহা (অর্ক) বলেন- ছাএ-ছাএীদের লেখাপড়ার বিকল্প কিছু নেই। বাবা-মা অনেক কষ্ট করে লেখাপড়া করায়, তাই প্রত্যেক ছাএ-ছাএীকে পিতা-মাতার কষ্ট বুঝতে হবে এবং জীবনে একটি সুন্দর স্বপ্ন নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। পাশাপাশি দেশের কল্যানে ভবিষ্যতে কাজ করতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ার এফডিসিএস প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার সিবিয়া বৈদ্য অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফরহাদ হোসেনকে শুভেচ্ছা জ্ঞাপন এবং এফডিসিএস প্রোগ্রাম সর্ম্পকে অবগত করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি জনাব মো: ফরহাদ হোসেন ৮ম – দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মাঝে ভর্তি ফিস, মাসিক বেতন, রেজিষ্টেশন,পরীক্ষার ফিস ও সবজির বীজ বিতরণ করেন।






Shares