Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয় শ্রমিক লীগের দ্বি-বার্ষিক সাধারণ সভায় মোকতাদির চৌধুরী এমপি

শ্রমিকরাই এদেশের উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয় শ্রমিক লীগের দ্বি-বার্ষিক সাধারণ সভা ৭ অক্টোবর, বৃহস্পতিবার বিকাল ৩টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুজিবুর রহমান বাবুল, শ্রম বিষয়ক সম্পাদক শেখ মোঃ মহসিন। ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয় শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলাউদ্দিন আলালের সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সাধারণ সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক এম. এ মালেক চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মহান স্থপতি। বাঙালী জাতির অনুপ্রেরণা। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি চেয়েছিলেন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, সুখি সমৃদ্ধি সোনার বাংলা। সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে তিনি প্রতিষ্ঠা করেছিলেন জাতীয় শ্রমিকলীগ। শ্রমিকরাই এদেশের উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে থাকে। এদেশের কৃষক, শ্রমিক, কুলি মজুর সকলেই মিলে সেদিন দেশ স্বাধীন করার জন্য ঝাপিয়ে পড়েছিলেন পাকিস্তানিদের বিরুদ্ধে। সেই শ্রমিকরাই এখনও দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে তারঁই সুযোগ্য কন্যা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার যে পরিমান দেশে উন্নয়ন করেছে ইতিপূর্বে কোন সরকারই সে উন্নয়ন করতে পারিনি। যারা বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র গঠনে বাধা দিয়েছিল তারাই জাতির জনককে হত্যা করেছিল। তিনি আরো বলেন, জাতীয় শ্রমিকলীগ বাংলাদেশের একটি অন্যতম সংগঠন। শ্রমিকরা সব সময় এদেশের মাটি ও মানুষের জন্য কাজ করে থাকেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে শ্রমিকলীগের নেতাকর্মীদের প্রতি উধাত্ত্ব আহবান জানান।

সভায় সর্ব সম্মতিক্রমে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৬ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয় শ্রমিকলীগের নতুন কমিটি ঘোষণা করেন। কমিটিতে এম এ মালেক চৌধুরীকে সভাপতি, আলাউদ্দিন আলালকে সিনিয়র সহ সভাপতি, বারীন্দ্রনাথ ঘোষ এবং আনিসুর রহমান চৌধুরীকে সহ সভাপতি, আশরাফ খান আশাকে সাধারণ সম্পাদক এবং জিল্লু মিয়াকে সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত করে তাদের নাম ঘোষণা করা হয়। (প্রেস বিজ্ঞপ্তি)






Shares