Main Menu

রেশন কার্ডে অনিয়ম, ব্রাহ্মণবাড়িয়ায় পৌর কাউন্সিলর মাকবুল হোসাইনকে সাময়িক বরখাস্ত

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় গরীবের রেশন কার্ডে একটি সচ্ছল পরিবারের সকল সদস্য ও আত্মীয় স্বজন সহ ১৫ জন ব্যাক্তির নাম ওএমএস এর ভোক্তা তালিকায় অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমানিত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো: মাকবুল হোসাইনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

রবিবার স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। পাশাপাশি কেন চুড়ান্তভাবে অপসারণ করা হবে না এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়ে মাকবুল হোসেনকে ১০ কার্যদিবসের সময় দেয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের পত্রে উল্লেখ করা হয়, করোনা ভাইরাস সংক্রমণের কারনে উদ্ধুত পরিস্থিতে কর্মহীন হয়ে পরা দরীদ্র, নিন্ম আয়ের মানুষের মাঝে বিশেষ ওএমএসের কার্যক্রমের আওতায় দশ টাকা কেজি দরে মাসিক ২০ কেজি বা পাক্ষিক দশ কেজি করে চাল বিতরণের জন্যে অনিয়ম করে একটি সচ্ছল পরিবারের সকল সদস্য ও আত্মীয় স্বজন সহ ১৫ জন ব্যাক্তির নাম ওএমএস ভোক্ত তালিকায় অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমানিত হওয়ায় এবং তার দ্বারা সংঘঠিত অপরাধমূলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে এবং পদ থেকে কেন চুড়ান্তভাবে তাকে বরখাস্ত করা হবে না মর্মে আগামী ১০ কার্যদিবসের মধ্যে স্থানীয় সরকার বিভাগে জবাব দেবার নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে ব্রাহ্মণবড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, ‘স্থানীয় সরকার বিভাগের এ সংক্রান্ত ই মেইল পেয়েছি। তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পত্রটি সংশ্লিষ্ট পৌর কাউন্সিলর মোঃ মাকবুল হোসেইন এর কাছে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, করোনা সংকট মোকাবেলায় দরীদ্র, নিন্ম আয়ের মানুষের মাঝে বিশেষ ওএমএসের চাল বিতরণরে তালিকায় জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ শাহ আলম স্ত্রী, মেয়ে, ভাই, বোন, শ্যালক, শ্যালকের স্ত্রী, ভাইপো, বোনের দেবরসহ ১৫ স্বজনের নাম অন্তর্ভূক্ত করা হয়। যা নিয়ে সম্প্রতি ব্যাপক সমালোচনার ঝড় উঠে।
ছবি সংযুক্তঃ কাউন্সিলর মাকবুল হোসাইন।






Shares