Main Menu

রেলওয়ের জায়গার মাটি কাটার প্রতিবাদে বড়হরণে মানববন্ধন

+100%-

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বড়হরণ রেলগেইট বাজার সংলগ্ন এলাকায় ইসলামিয়া দাখিল মাদ্রাসার লিজকৃত জমিতে উন্নয়ন কাজ চলাকালে একটি পক্ষ কর্তৃক অবৈধ ভাবে ভেকু দিয়ে মাটি সরিয়ে রেয়ো ও কাজে বাঁধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে বড়হরন রেলগেট এলাকায় এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, বড় হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ আশিকুল ইসলাম, অভিভাবক সদস্য উম্মেদ হাসান, সাবেক খোরশেদ মিয়া, হুমায়ুন মিয়া, মোহাম্মদ সোলায়মান প্রমূখ।

বক্তারা বলেন, মাদ্রাসার নামে লিজআনা জমিতে দোকান নির্মাণ করতে চাইলে নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম ও মাদ্রাসার সাবেক সভাপতি আব্দুস সালাম ও তার সহযোগীরা সেখানে ৮ টি দোকান অথবা ৪০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। তাদের দাবী না মানায় চেয়ারম্যান ও তার লোকজন ভেকু মেশিন দিয়ে রাতের আঁধারে মাটি কেটে নিতে লোক পাঠায় । পরে এলাকাবাসীর বাধার মুখে ভেকু মেশিন সরিয়ে নিলেও বর্তমানে নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে ওই চক্রটি। মানববন্ধন শেষে তাদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে এলাকাবাসী। মানবধরের নারী ও শিশু সহ নানা শ্রেনী পেশার বিপুলসংখ্য মানুষ অংশগ্রহণ করে।






Shares