Main Menu

ব্রাহ্মণবাড়িয়া প্রশাসনের সবাই আছেন প্রশিক্ষনে, অফিসে ছুটির আবহ

+100%-

ভূমি মন্ত্রনালয়ের সচিব মো: মাকছুদুর রহমান পাটোয়ারীর ব্রাহ্মণবাড়িয়ায় এক প্রশিক্ষনকে কেন্দ্র করে সরকারি অফিসগুলোতে ছুটির আবহ বিরাজ করছে।ইউনিয়ন ভূমি অফিস থেকে উপজেলা প্রশাসনেও কেউ নেই। একই অবস্থা জেলা প্রশাসনে। ইউনিয়ন এবং উপজেলার কর্মকর্তাদের কক্ষে ঝুলছে তালা। কোথাও কোথাও দেখা মিলে একজন পিয়নের। মোট কথা সাধারন ছুটির আবহ।

মঙ্গলবার অফিসে কাজ হবেনা বা সবাই প্রশিক্ষনে থাকবেন এমন কোন পূর্ব ঘোষনা না থাকায় সেবা প্রার্থীরা বিভিন্ন অফিসে গিয়ে দূর্ভোগের মুখে পড়েন। শহরের ওস্তাদ আলাউদ্দিন খা পৌর মিলনায়নতে সকাল সাড়ে ৯ টায় শুরু হয় স্বচ্ছ,দক্ষ,জবাবদিহিতামূলক ও জনবান্ধব ভূমি সেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার এবং উত্তমচর্চা বিষয়ক প্রশিক্ষন। এই প্রশিক্ষনে অংশ নিচ্ছেন জেলার ১০০ ইউনিয়ন, ৯ উপজেলা এবং জেলা প্রশাসনের প্রায় সব কর্মকর্তা-কর্মচারী। এছাড়াও জনপ্রতিনিধিরাও আছেন অংশগ্রহনকারী হিসেবে। সকাল ৯ টায় মিলনায়তন টুইটুম্বর হয়ে যায় অংশগ্রহনকারীতে।

এদিকে সরজমিনে সোয়া ১২ টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় গিয়ে একজন পিয়ন ছাড়া কাউকে পাওয়া যায়নি। উপজেলা সহকারী কমিশনার-ভূমি’র অফিসের চেয়ার-টেবিলও ছিলো ফাকা। একই অবস্থা জেলার অন্যান্য উপজেলাতেও।

আখাউড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের কক্ষে তালা ঝুলতে দেখা গেছে।

জানা গেছে, জেলার দূরের উপজেলার কর্মকর্তা-কর্মচারীরা প্রশিক্ষনে যোগ দিতে আগেরদিনই জেলা শহরে চলে আসেন। প্রশিক্ষনে অন্যান্য অতিথির মধ্যে ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান,পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) তাজিনা সারোয়ার।

এবিষয়ে জেলা প্রশাসনের কর্মকর্তাদের বক্তব্য জানার চেষ্টা করে পাওয়া যায়নি।






Shares