Main Menu

ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের লকডাউন জোনে প্রশাসনের মানবিক সহায়তা

+100%-

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের চার এলাকায় চলছে লকডাউন।

ওই চার ‘রেড জোন’ এলাকায় বসবাসকারী ১৫টি অসহায় পরিবারকে মানবিক সহায়তা দিয়েছে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রশাসন। বুধবার (১৭ জুন) বিকেলে পরিবারগুলোর কাছে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া ও সহকারী কমিশনার (ভূমি) এ.বি.এম মশিউজ্জামান।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের পূর্বপাইকপাড়া ও কালাইশ্রীপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া ও ৮নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে শনিবার (১৩ জুন) দিবাগত রাত ১২টা থেকে পরবর্তী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়। এর ফলে ওই এলাকগুলোতে প্রবেশ এবং বহির্গমনে নিষেধাজ্ঞা জারি করা হয়।

লকডাউনকৃত এলাকার অসহায় পরিবারগুলো খাদ্যসহায়তা চেয়ে উপজেলা প্রশাসনের কাছে আবেদন করে। এর প্রেক্ষিতে বুধবার বিকেলে পূর্বপাইকপাড়া এলাকায় পাঁচটি, মধ্যপাড়া ও বর্ডার বাজার এলাকার পাঁচটি এবং কাজীপাড়ার পাঁচটি অসহায় পরিবারের কাছে খাদ্যসামগ্রী ও কাঁচা বাজার পৌঁছে দেয়া হয়। ইতোপূর্বে লকডাউনকৃত এলাকায় আরও ১১টি অসহায় পরিবারের কাছে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া বলেন, লকডাউনকৃত এলাকার বাসিন্দাদের মধ্যে যাদের বাড়িতে খাবারের সমস্যা হচ্ছে, আমরা তাদের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। খাবারের জন্য কাউকে ঘর থেকে বের হতে হবে না, আমাদের ফোন করলেই খাদ্যসামগ্রী নিয়ে হাজির হব।






Shares