Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র উদ্যোগে “গণতন্ত্র হত্যা দিবস” পালিত

+100%-

bnp5117৫ জানুয়ারী সকাল ১০ ঘটিকায় কেন্দ্রীয় কমসূচীর অংশ হিসেবে জেলা বিএনপি তার অঙ্গ ও সগযোগি সংগঠন সমোহের উদ্যেগে গণতন্ত্র হত্যা দিবস পালিত হয়। সকাল ১০ ঘটিকার আগেই বিভিন্ন পাড়া মহল্লা ও ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল পাওয়ার হাউস রোডে এসে সমবেত হয়। কাল পতাকা হাতে বিশাল মিছিলটি শুরু হয়ে টিএরোডের দিকে অগ্রসর হতে থাকলে প্রচন্ড ও মারমুখি পুলিশি বাধার সম্মুখিন হয়ে তাৎক্ষনিক ভাবে প্রতিবাদ পথসভা করে। জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ জহিরুল হক খোকন জহির। এ সময়ে জেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ জিল্লুর রহমান, মোবারক মুন্সী, এড. আনিসুর রহমান মঞ্জু, আলহাজ্ব এবিএম মোমিনূল হক, আবুশামিম আরিফ, মোঃ আলিআজম, মোঃ আজিম, জহিরুল ইসলাম চৌধুরি, নিয়ামোল হক, আলআমিন, মোঃ মাহিন, মনির হোসেন, শামিম মোল্লা, ইয়াসিন মাহমুদ, শামিমা স্মৃতি, এড. ইসমত আরা, খোসপি আরা প্রমুখ।
জেলা বিএনপি’র সাধারন সম্পাদক জহিরুল হক খোকন তার বক্তব্যে পুলিশি বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন ক্ষমতাসীন দলের মিছিলে আগে ও পরে পুলিশি প্রহরা দিয়ে তাদের নির্বিঘেœ সভা সমাবেশ করার সুযোগ করে দেওয়া হয় পক্ষান্তরে বিএনপি’র শান্তিপূর্ণ মিছিলে বিনাকারনে বাধাগ্রস্থ করা হয়, স্বাধীনদেশে দ্বিমুখি আচরন জনগণ বেশি দিন মেনেনিবে না।
তিনি বলেন বাংলাদেশের ইতিহাসে ৫ই জানুয়ারি কলঙ্কময় গণন্ত্রত হত্যা দিবস। সকল দলের নিকট গ্রহণযোগ্য নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন ব্যবস্থাকে গলা টিপে হত্যা করে ভোটার বিহীন অগ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে বিনা ভোটে ১৫৪টি আসনে নির্বাচন বিহীন সংসদ সদস্যনিয়ে এই অবৈধ সরকার গায়ের জোরে দেশ চালাচ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এই অবৈধ সরকারে পতন ঘঠিয়ে জনগণে ভোটে নির্বাচিত গনতান্ত্রিক সরকার প্রতিষ্টা করার দৃঢ় অঙ্গিকার ব্যাক্ত করেন তিনি।
ছাত্রদল নেতা মোস্তাক আহম্মদকে বিনা কারনে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন।প্রেস বিজ্ঞপ্তি






Shares