Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ৩ চিকিৎসক ও ৬পুলিশ সদস্যসহ ৪৭জন করোনায় আক্রান্ত, মোট ৬১২

+100%-

মোঃ আজহার উদ্দিন : ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসক ও পুলিশ সদস্যসহ নতুন করে ৪৭জন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট ৬১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের ৪৭টি নমুনার রিপোর্টে ও ঢাকা পিসিআর ল্যাব থেকে ২৯২টি নমুনার রিপোর্টে জেলায় নতুন করে ৪৭জন করোনায় আক্রান্ত হয়েছে।

মঙ্গলবার(২৩ই জুন) বিকালে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, মঙ্গলবারের পিসিআর রিপোর্টে জেলায় ৪৭ জন করোনা ভাইরাস পজিটিভ আসছে। তবে সদর উপজেলায় ২৮ জন শনাক্ত হয়েছে। যার মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জেলা শাখার ৬জন পুলিশ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১জন চিকিৎসক ও শহরের পেশেন্ট কেয়ার হাসপাতালের ১জন চিকিৎসক, পুনিয়াউট ৩জন, মেড্ডায় ৩জন, পাইকপাড়া ২জন, মুন্সেফপাড়া ২জন, কান্দিপাড়া ১জন, কাজীপাড়া ২জন, দক্ষিন মুড়াইল ১জন, ডিসি বাংলো ১জন, কাউতলী চিকিৎসকের কাজের বুয়া ১জন, মধ্যপাড়ায় ১জনসহ সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরায় ১জন ও মাছিহাতা ইউনিয়নের উত্তর জগতসার ১জনসহ সদরে উপজেলার শহরে ১জন করোনায় আক্রান্ত হয়েছে।

সদর উপজেলায় ২৮জন করোনায় আক্রান্ত হলেও এর মধ্যে ৬জন আগেই করোনা ভাইরাস পজিটিভ ছিল। আক্রান্ত ৬জন দ্বিতীয়বার নমুনা দেওয়ার পর তাদের আবার করোনা ভাইরাস পজিটিভ এসেছে৷ এছাড়া কসবা উপজেলায় ৩জন, নাসিরনগর উপজেলায় ১জন চিকিৎসকসহ ৪জন, আখাউড়া উপজেলায় ৬জন, বিজয়নগর উপজেলায় ২জন ও বাঞ্ছারামপুর উপজেলায় ১০জন আক্রান্ত হয়েছে।

সর্বশেষ ২৩ই জুন পর্যন্ত জেলায় ৬১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৯৭ জন, আখাউড়া উপজেলায় ৩৪ জন, বিজয়নগর উপজেলায় ১৯ জন, নাসিরনগর উপজেলায় ২৮ জন, বাঞ্ছারামপুর উপজেলায় ৪২ জন, নবীনগর উপজেলায় ১০৩ জন, সরাইল উপজেলায় ৪৪ জন, আশুগঞ্জ উপজেলায় ২২ জন ও কসবা উপজেলায় ১২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, ২৩ই জুন পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে ৯৪ জন সুস্থ হয়েছেন, মারা গেছেন ৬জন। আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪৬৪ জন। ব্রাহ্মণবাড়িয়ায় এখন পর্যন্ত ৮৪৬২ জনের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ হয়েছে৷ যার মধ্যে পাওয়া ৬৪৫৩ জনের রিপোর্টে- ৬১২ জন আক্রান্ত হয়েছে৷

এদিকে, ২১ই জুন পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাব থেকে ১২০টি করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট আসে। যেখানে ৪০টি রিপোর্ট করোনা ভাইরাস পজিটিভ । গত এপ্রিল থেকে চলতি মাস পর্যন্ত ঢাকা পিসিআর ল্যাব থেকে ৬৩৩৩টি করোনা ভাইরাসের রিপোর্ট এসেছে। এর মধ্যে ৫৭২টি রিপোর্ট করোনা ভাইরাস পজিটিভ এসেছে। জেলায় এখন পর্যন্ত ৬৪৫৩টি করোনা ভাইরাসের রিপোর্টে ৬১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।






Shares