Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ১৩ এসআইকে একযোগে বদলি

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশে কর্মরত ১৩ জন উপপরিদর্শককে (এসআই) একযোগে বদলি করা হয়েছে। পুলিশের চট্টগ্রাম রেঞ্জ উপমহাপরিদর্শকের (ডিআইজি) কার্যালয় থেকে করা বদলির আদেশটি মঙ্গলবার (২৫ মে) জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এসে পৌঁছে। বদলির আদেশে ১০ জনের বদলির ধরন জনস্বার্থে ও বাকি ৩ জনের প্রশাসনিক কারণে বলে উল্লেখ করা হয়েছে।

সবাইকে আগামী ২৯ মের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য ছাড়পত্র নিতে বলা হয়েছে। অন্যথায় ৩০ মে থেকে স্ট্যান্ড রিলিজ বা তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গণ্য হবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

বদলিকৃত এসআইদের মধ্যে বিউটি রানী দাস, বজলুর রহমান খান, মো. হুমায়ূন কবির, মো. আমির হামজা ও এস এম আতিকুজ্জামান এবং মো. তোফাজ্জল হোসেনকে রাঙামাটি জেলায়; তপু সাহা ও মোহাম্মদ জয়নাল আবেদীনকে বান্দরবান জেলায় এবং মো. মতিউর রহমান ও মো. শাহ সাব খানকে খাগড়াছড়ি জেলায় বদলি করা হয়েছে। এ ছাড়া এসআই মো. শফিকুল ইসলামকে লক্ষ্মীপুর, মো. মিজানুর রহমানকে চাঁদপুর এবং মো. নুরুল আমিনকে নোয়াখালী জেলায় বদলি করা হয়েছে। তাদের মধ্যে শফিকুল, মিজানুর ও নুরুল আমিনের বদলির ধরন প্রশাসনিক কারণ বলে উল্লেখ করা হয়েছে। আর বাকিদের বদলি জনস্বার্থে।

অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন বলেন, বদলির ধরনে জনস্বার্থ হলো নিয়মিত বদলির অংশ। এক জায়গায় দীর্ঘদিন হয়ে গেলে নিয়মিত বদলি হিসেবে জনস্বার্থে বদলি করা হয়। আর প্রশাসনিক কারণে বদলি হলো নিয়মিত বদলির সময় হয়নি। কিন্তু প্রশাসনিক স্বার্থে মনে হচ্ছে তার এখানে থাকার যোগ্যতা নেই, তাকে অন্য জায়গায় বদলি করাটাই শ্রেয়।






Shares