Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ‘স্বাস্থ্যবিধি মেনে’ বিজয় দিবস উদযাপনে প্রস্তুত স্মৃতিসৌধ

+100%-

করোনাভাইরাস মহামারীতে ‘স্বাস্থ্যবিধি মেনে’ বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত ফারুকী পার্কে অবস্থিত স্মৃতিসৌধ। বিজয় দিবস ঘিরে প্রতি বছরের মতো এবারও জাতীয় স্মৃতিসৌধ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্য বর্ধনের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, সৌধ স্তম্ভের উঁচু চূড়া থেকে শুরু করে শহীদ বেদি ও পায়ে চলার পথসহ পুরো এলাকা ধুয়েমুছে করা হয়েছে চকচকে। বরাবরের মতো এবারও স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদারের কোনো কমতি নেই। সাদা পোশাকে পুলিশের নজরদারী বাড়নো হয়েছে। এবার স্বাস্থ্যবিধি মেনেই সবকিছু করতে হবে। যারা ফুল দিতে আসবেন তারা স্বাস্থ্যবিধি মেনে ফুল দেবেন। মাস্ক পরেই অবশ্যই স্মৃতিসৌধে আসতে হবে এবং সামাজিক দূরত্ব মানতে হবে।

সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় দিবসের সূচনা হবে। এরপরই স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানানো হবে। পাশাপাশি সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হবে। বেলা ১১ টায় সার্কিট হাউজে জেলা মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল। এছাড়াও দিবসটি উদযাপনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে প্রশাসন।






Shares