Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় মোবাইল ফোনে করোনার চিকিৎসা, ২৪ ঘণ্টা খোলা

+100%-

প্রাণঘাতী করোনাভাইরাস ও জরুরি চিকিৎসাসেবা মোবাইল ফোনে পাওয়ার ব্যবস্থা চালু করেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা।

এজন্য বৃহস্পতিবার দুপুরে বিএমএ’র পক্ষ থেকে জেলা শহরের সদর হাসপাতাল রোড এলাকায় অনলাইনে ২৪ ঘণ্টা সেবা প্রদানের জন্য সাতটি ফোন নম্বর সংবলিত প্রচারপত্র বিলি করা হয়।

এ উপলক্ষে দুপুরে বিএমএ’র কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সাতজন চিকিৎসকের সমন্বয়ে রোগীদের ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। চারজন চিকিৎসক প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং তিনজন চিকিৎসক রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত রোগীদের মুঠোফোনে চিকিৎসাসেবা দেবেন।

জেলা বিএমএ’র গঠিত করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ও সাধারণ সম্পাদক আবু সাঈদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন, হাসপাতালের চিকিৎসক রানা নুরুস শামস, ফখরুল আলম ও এম এ মনসুর প্রমুখ। পরে চিকিৎসক আবু সাঈদ সাত চিকিৎসকের হাতে নির্ধারিত নম্বর সংবলিত একটি করে মুঠোফোন তুলে দেন।

২৪ ঘণ্টা চিকিৎসাসেবা প্রদানকারী চিকিৎসকরা হলেন- খোকন দেবনাথ, শ্যামল রঞ্জন দেবনাথ, ফায়েজুর রহমান, নওশীন নাওয়ার, আকিব জাবেদ রাফি, ইনজামামুল হক সিয়াম ও সাইফুল ইসলাম।
প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মুঠোফোনে নিম্ন লিখিত ০১৩১৩৭২২০৪০, ০১৩১৩৭২২০৪১, ০১৩১৩৭২২০৪২, ০১৩১৩৭২২০৪৩ নম্বরে ফোন করে এবং রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত ০১৩১৩৭২২০৪৪, ০১৩১৩৭২২০৪৫, ০১৩১৩৭২২০৪৬ নম্বরে ফোন করে যে কেউ চিকিৎসাসেবা নিতে পারবেন।

এ ব্যাপারে চিকিৎসক আবু সাঈদ সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস আতঙ্কে মানুষ বাড়ি থেকে বের হয়ে হাসপাতালে যেতে পারছেন না। তাই সঙ্কটময় অবস্থায় কেউ যেন বিনা চিকিৎসায় না ভোগেন সেজন্য মুঠোফোনে ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা দেয়ার ব্যবস্থা করা হয়েছে।






Shares