Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে স্বাচিপের ফ্রি চিকিৎসাসেবা ও বৃক্ষরোপণ

+100%-

অসহায় ও গরীব রোগীদের ফ্রি চিকিৎসাসেবা ও বৃক্ষরোপণ কর্মসূচি দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবাষির্কী সকল কার্যক্রম শুরু করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ)।

সকালে বঙ্গবন্ধু জন্মশতবাষির্কী উপলক্ষে স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ) ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্দোগ্যে জেনারেল হাসপাতালের প্রাঙ্গণ হতে প্রথমে চিকিৎসকদের একটি বিশাল র‍্যালী বের হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

পরে হাসপাতাল প্রাঙ্গনে (স্বাচিপ) ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি- ডাঃ মোঃ আবু সাঈদ এবং সংগ্রামী সাধারন সম্পাদক- সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলমের নেতৃত্বে স্বাচিপের সকল সদস্যবৃন্ধের উপস্থিতিতে একটি ফ্রি হেলথ ক্যাম্প পরিচালনা করা হয়।

ফ্রি হেলথ ক্যাম্পে গাইনী, মেডিসিন, সাজার্রী অর্থোপেডিক, দন্ত, শিশু, নাক, কান ও গলা, চোখ, কার্ডিওলজীর বিশেষজ্ঞ ডাক্তারসহ মোট ৪৫ জন ডাক্তার এই ফ্রি চিকিৎসা সেবায় অংশ গ্রহন করেন।
এ সময় হাসপাতালের সিনিয়র ও জুনিয়র কনসালটেন্টগণ প্রায় ১৫০০ রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দেন। পরে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেন এর সহযোগিতায় সবাইকে ফ্রি ঔষধ দেওয়া হয়।

তাছাড়া হাসপাতালের অন্ত:বিভাগে ভর্তিরত প্রায় ৫০০ রোগীর তিনবেলা জন্য উন্নতমানের খাবার ব্যবস্থা করা হয়েছে । রোগীদের জন্য মুরগী-পুলাও ও গরুর মাংসের ব্যবস্থা করা হয়। ফ্রি চিকিৎসা ক্যাম্পিংয়ে আগত রোগীদের ইবোলা-করোনা ভাইরাস রোধে সচেতনমূলক পরামর্শ দেওয়া হয়।






Shares