Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ফ্লাইওভার ঘুড়ির সুতায় মরণ ফাঁদ

+100%-

মনিরুজ্জামান পলাশ : ঘুড়ি। আমরা অনেকেই শখ করে উড়াই।আকাশে চলে এক অন্যরকম যুদ্ধ। আকাশে উড়ানোর সময় নিজের আধিপত্য ধরে রাখতে ঘুড়ির সুতোকে করি শক্তিশালী। এজন্য কাঁচভাঙ্গা থেকে শুরু করে বিভিন্ন উপাদান দিয়ে সুতাকে প্রস্তুত করে তুলি। স্থানীয় ভাষায় যাকে বলে মাঞ্জা দেয়া। এই মাঞ্জা দেয়া সুতা ছুরির চেয়েও বিপদজনক। কারণ ছুরির কার্যক্ষমতার নির্দিষ্ট দিক আছে, কিন্তু সুতো যে কোন দিক থেকেই কাটতে পারে। এই সুতায় এখন মরণফাঁদে পরিণত করেছে ব্রাহ্মণবাড়িয়া রেলওভারপাসকে যা স্থানীয়দের কাছে ফ্লাইওভার নামেই বেশি পরিচিত। গত দুই সাপ্তাহেরও কম সময়ে এভাবে ঘুড়ির সুতোয় আঘাত প্রাপ্ত হয়ে দুজন গুরুত্বরভাবে জখম হয়েছেন। সবশেষ রবিবারও একজন আহত হয়েছেন।

গত পহেলা মে মধ্যপাড়ার সায়েম সরকার নামের এক যুবক কাউতলী এলাকায় ইফতার বিতরণে করতে যান। সেখান থেকে ফেরার পথে চলন্ত বাইকে তার গলায় ফ্লাইওভারে আড়াআড়ি ঝুলে থাকা সুতো আটকে যায়। এতে তার গলা , মুখ, গাল কেটে যায়। পরে প্রায় ত ঘন্টা অপারেশন করে ২১৩ টি সেলাই দিয়ে তাকে শংকামুক্ত করা হয়।

সবশেষ রবিবার (১০-৫-২০২০) মোরসালিন আহমেদ নামে আরো একযুবক একই কায়দায় আহত হয়েছেন। তিনিও বাইকে যাচ্ছিছেন।

এদিকে, এসব ঘটনা সামাজিক মাধ্যমে প্রকাশ পাওয়ার পর সকলেই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

আরিফ হুসাইন বিপ্লব লিখেছেন, মাঞ্জা দেয়া সুতা ব্যবহার না করলে এই ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব।

Nayeem Mohammad Srabon লিখেছেন, কয়েক দিব আগে সম্ভবত ২/৩ রোজার দিন ফ্লাইওভার দিয়ে বাইক চালিয়ে আসছিলাম। হঠাৎ কেন জানি আমার এই রকম শংকা হয়েছিল যে, ঘুড়ির সুতোয় যদি লেগে যায়। তার পর থেকে যতবার অইদিকে গিয়েছি নিচ দিয়েই গিয়েছি।

Mohammad Shah Alam লিখেছেন, হতে পারে ঘুড়ি উড়ানো আমাদের কালচার, কিন্তু কাজটি করার সময় যথেষ্ট সতর্কতা অবলম্বন করতে হবে। খোলা ছাদে ঘুড়ি উড়ানো একেবারেই অনুচিত এবং বেআইনী।

Akil Ahmed লিখেছন, প্রশাসনের কঠিন ব্যবস্তা নেওয়া দরকার।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিমউদ্দিন বলেন, ঘুড়ির সুতায় আটকে এ ভাবে আহত হওয়ার বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা ইতিমধ্যে ফ্লাইওভার সংলগ্ন এলাকায় সচেতনতা সৃষ্টিতে কাজ করছি। তবে এগুলো ছিনতাইয়ের কোন কৌশল নয় উল্লেখ করে তিনি বলেন, ঘুড়ি যখন আকাশে কাটে তখন অনেক সুতা নিয়ে উড়ে আসে।

এ ব্যাপারে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান ব্রাহ্মণবাড়িয়া টোয়েন্টিফোরডটকমকে বলেন, আমরা বিষয়টি জেনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।






Shares