Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহের দাবিতে নারীদের মানববন্ধন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় বাসাবাড়িতে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিত এবং অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে নতুন করে বৈধ গ্যাস সংযোগ প্রদানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন নারী সমাজ।

মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের ঘাটুরাস্থ বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কার্যালয়ের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

এ কর্মসূচীর আয়োজক সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আইসিটি সম্পাদক মজিবুর রহমান খান, সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, ব্রাহ্মণবাড়িয়া প্রগতিশীল জোটের আহবায়ক নজরুল ইসলাম, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত, জেলা যুব মহিলা লীগের সহসভাপতি তাহমিনা আক্তার পান্না ও ইউপি সদস্য মহসিন খন্দকার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়ার গ্যাস সারাদেশে সরবরাহ হলেও ব্রাহ্মণবাড়িয়ার মানুষ নিরবিচ্ছিন্ন গ্যাস পাচ্ছে না। দিনের বেশিরভাগ সময় গ্যাসের চাপ না থাকার পাশাপাশি দীর্ঘদিন ধরে বাসাবাড়িতে নতুন গ্যাস সংযোগ প্রদান বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে নারীদের। এজন্য দ্রুত সময়ের মধ্যে বাসাবাড়িতে নিরবিচ্ছন্ন গ্যাস সরবরাহ নিশ্চিত করার দাবি জানান তারা। পাশাপাশি সকল অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে নতুন করে বাসাবাড়িতে বৈধ গ্যাস সংযোগ প্রদানেরও দাবি জানানো হয়।

দাবি মানা না হলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান বক্তারা। পরে মানববন্ধন শেষে বিক্ষুব্ধ নারীরা বিক্ষোভ মিছিল করে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে নারীরা ছাড়াও সুশিল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

এ বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ে উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী রবিউল হক বলেন, গ্যাস সরবরাহ কম থাকায় ব্রাহ্মণবাড়িয়ার মানুষ বিক্ষুব্ধ হয়েছে। আজ আন্দোলন করেছেন। শীতকালে গ্যাস সরবরাহ এমনিতেই কম হয়, এছাড়া অবৈধ সংযোগ ও আন্তঃকোম্পানি সমস্যার কারণে গ্রাহকরা গ্যাস কম পাচ্ছেন। আমরা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করবো।






Shares