Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াইফারির প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারি(ধাত্রীবিশেষজ্ঞ) কাউন্সিলের (বিএনএমসি) অধীনে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াইফারির (ডিএনএসএম) প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে।

রোববার সকাল থেকে নার্সিং ইনস্টিটিউট ব্রাহ্মণবাড়িয়ার কেন্দ্রে দুই জেলার চারটি নার্সিং ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নার্সিং ইনস্টিউট সূত্রে জানা গেছে, বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিলের (বিএনএমসি) অধীনে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াইফারির প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার বিহেভিয়ারেল সায়েন্স পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর একটায় শেষ হয়। ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদীর চারটি নার্সিং ইনস্টিটিউটের তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াফারির কোর্সের ১৬০জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছেন। এরমধ্যে নরসিংদীর মডার্ণ নার্সিং ইনস্টিটিউটের প্রথম বর্ষের ২২জন, বাঞ্ছারামপুর উপজেলার এমআরএস হাসপাতাল এন্ড নার্সিং ইনস্টিটিউটের ৩৪জন, নার্সিং ইনস্টিউট ব্রাহ্মণবাড়িয়ার ৬৮জন ও ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড নার্সিং কলেজের ৩৬জন শিক্ষার্থী রয়েছে।

২৪ ডিসেম্বর বেসিক সায়েন্স, ২৬ ডিসেম্বর এনাটমি এন্ড সাইকোলজি, ২৮ ডিসেম্বর মাইক্রোবায়োলজি এন্ড প্যারাসিটোলজি এবং ৩০ ডিসেম্বর ফান্ডামেন্টাল অব নার্সিং পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, নরসিংদী জেলা ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার শিক্ষার্থীদের আবাসন এবং খাওয়ার ব্যবস্থা জেলার ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউট ও ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড নার্সিং কলেজে করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সভাপতি নার্সিং ইনস্টিটিউট ব্রাহ্মণবাড়িয়ার প্রধান পরিদর্শক সালাউদ্দিন মাধবর ও সহ-সভাপতি শাহাদৎ হোসেন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াফারির কোর্সের প্রথম বর্ষের চূড়ান্ত পর্বের প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সার্বিক সহযোগিতার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালকে ধন্যবাদ জানান পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি।






Shares