Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় পার্টির বিক্ষোভ,ঝাড়ু মিছিল, অবাঞ্ছিত রেজাউল

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় অবাঞ্ছিত করা হয়েছে জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূইয়াকে। দলের সকল পদ-পদবী থেকে তাকে বহিস্কারের দাবী জানানো হয়েছে। এছাড়াও এখানকার আরো কয়েকজনকে কেন্দ্রীয় কমিটিতে পদ দেয়ায় ব্রাহ্মণবাড়িয়া জাতীয় পার্টি বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে।

এতে দল ও কেন্দ্রের নেতাদের সমালোচনা করে জেলার নেতারা বলেছেন, জাতীয় পার্টি এখন মরা গরুতে পরিনত হয়েছে। একে শকুন,কুকুর,কুত্তা খাওয়ার পর এখন পিপীলিকাও খাওয়া শুরু করেছে। কেন্দ্রে কিছুকিছু নেতা খানকা খুলে বসেছেন। দান-খয়রাত পেয়ে তারা সুপারিশ করে পদ পাইয়ে দেন যাকে-তাকে।

প্রতিবাদ সমাবেশে দলের কেন্দ্রীয় কমিটি পুন:গঠনের দাবী জানিয়ে বলা হয় আগামী ১০ দিনের মধ্যে তা করা না হলে কঠোর কর্মসূচী দেয়া হবে এবং তৃনমুল জাতীয় পার্টি গঠন করা হবে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূইয়া এসবে জড়িত উল্লেখ করে ব্রাহ্মণবাড়িয়ায় অবাঞ্ছিত ঘোষনা করা হয় তাকে। বিক্ষোভ মিছিলে ঝাড়ু উচিয়ে রেজাউলের বিরুদ্ধে দেয়া হয় স্লোগান।

জেলা জাতীয় পার্টির উদ্যোগে শহরের পৌর মুক্ত মঞ্চ থেকে রোববার দুপুরে এই বিক্ষোভ মিছিল বের হয়। পরে প্রেসক্লাবের সামনে হয় প্রতিবাদ সভা। জেলা জাতীয় পার্টির আহবায়ক ও সাবেক এমপি জিয়াউল হক মৃুধার সভাপতিত্বে এতে বক্তৃতা করেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব কাজী মামুনুর রশিদ, কেন্দ্রীয় জাতীয় পার্টির শিল্প ও বানিজ্য সম্পাদক শাহ জামাল রানা ,জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ওয়াহেদুল হক ওহাব,মনির হোসেন দেলোয়ার,যুগ্ম সদস্য সচিব সৈয়দ মোকাব্বের প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা কেন্দ্রীয় কমিটিতে টোকাইদেরও সদস্যপদ দেয়া হয়েছে অভিযোগ করে বলেন-একারনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি এখন উপজেলা ও ইউনিয়ন কমিটিতে পরিনত হয়েছে বলে মানুষ সমালোচনা করছেন।

চাটুকার-বাটপারদের বাদ দিয়ে যোগ্য ব্যাক্তিদের পদ দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন- তা না হলে ব্রাহ্মণবাড়িয়ায় যে আন্দোলন শুরু হবে তা প্রত্যেক জেলায় জেলায় ছড়িয়ে দেয়া হবে। গঠন করা হবে তৃনমুল জাতীয় পার্টি। তিনি বলেন- আমাদের দূর্ভাগ্য জাতীয় পার্টি করি। কারন মাঝেমধ্যে জাতীয় পার্টির বিরুদ্ধেই আমাদের ব্যবস্থা নিতে হয়। এরশাদের মৃত্যুর পর আমরা মনে করেছিলাম জিএম কাদের এরশাদের আদর্শকে ধারন করে সুশৃঙ্খল জাতীয় পার্টি গড়ে তোলবেন। কিন্তু এখন দেখছি ৪০/৫০ বছর ধরে যারা রাজনীতির সঙ্গে জড়িত তাদের বাদ দিয়ে ৪/৫ দিন কেন্দ্রে ঘুরাঘুরি করেছে এমন লোকজনকে নেতা বানানো হচ্ছে। তিনি ব্রাহ্মণবাড়িয়ার যারা কেন্দ্রীয় কমিটিতে পদ-পদবী পেয়েছেন তাদের সবার পদ স্থগিত করারও দাবী জানান।

সমাবেশে জাতীয় পার্টিতে শুদ্ধি অভিযান চালানোর দাবী করে জেলার নেতারা এজন্যে পার্টির উপদেষ্টা ও বিরোধী দলের নেতা রওশন এরশাদের হস্তক্ষেপ কামনা করেন।






Shares