Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় গণঅধিকার পরিষদের মহান বিজয় দিবস উদযাপন

+100%-

বাংলাদেশ গণঅধিকার পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলার উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। সকালে দলটির অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলার নেতাকর্মীরা অবকাশ পার্কের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে জাতির সূর্য সন্তান বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। তারপর বিজয় র‌্যালী নিয়ে আদালত প্রাঙ্গনে গিয়ে র‌্যালী শেষ করেন। পরে অসহায় ও ভাসমান মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি জিহান মাহমুদ ও কৃষি সম্পাদক ফুরকান বিন ফরিদ।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক কাজী রাজীউর রহমান তানভীর, সহ সভাপতি মাসুম আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মুন্না, সামিউন আলম, সাংগঠনিক সম্পাদক কিবরিয়া মাহবুব, সহ সাংগঠনিক তাসকিন আহমেদ, দপ্তর সম্পাদক সাহিল আহমেদ এবং জেলা যুব অধিকার পরিষদের আহবায়ক আক্কাস মীর, সদস্য সচিব আমির হোসেন, যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন, হাসান উবাইদুল আরিফুর রহমান, কাউছার সিকদার, যুগ্ম সদস্য সচিব রিফাত হোসেনসহ জেলা ও উপজেলার অন্তত ৫০০ নেতাকর্মী।

এসময় বক্তারা বলেন, দীর্ঘ নয় রক্তক্ষয়ী সংগ্রাম ও সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমার যে স্বাধীনতা পেয়েছি, যা আমাদের গৌরব ও অহংকার। কিন্তু স্বাধীনতার ৫০ বছরেও মুক্তিযোদ্ধাদের একটি সঠিক তালিকা আমরা পেলামনা, শহিদ বুদ্ধিজীবীদের সঠিক তালিকা পেলাম না। ইতিহাস বিকৃতির জন্য আমরা তরুণ প্রজন্ম বঞ্চিত হয়েছি একটি সঠিক গৌরবোজ্জল ইতিহাস থেকে। স্বাধীনতা পরবর্তী কোনো সরকারই এর দায় এড়াতে পারেনা। তাই বক্তারা মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস রচনার দাবি জানান।






Shares