Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় কুকুরের কামড়ে শতাধিক মানুষ আহত, শহরজুড়ে আতঙ্ক, শিশুদের স্কুলে পাঠাচ্ছেন না অভিভাবকরা

+100%-

মনিরুজ্জামান পলাশ : ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ শতাধিক মানুষ আহত হয়েছেন। এ ঘটনায় শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে। ছোট শিশুদের স্কুলে পাঠাচ্ছেন না অভিভাবকরা।

গত বুধবার দুপুরে শহরের নয়নপুর, পুনিয়াউট, পৈরতলা ও মধ্যপাড়া সহ কয়েকটি এলাকায় একটি কুকুরের কামড়ে নারী ও শিশুসহ শতাধিক মানুষ আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭০ জনকে ব্রাহ্মণবাড়িয়া জেলা হাসপাতালে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন দেয়া হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। পরে বিকেলে কুকুরটিকে পিটিয়ে মেরেছে উত্তেজিত জনতা। কুকুর কামড়ানোর এই ঘটনায় শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে। ছোট শিশুদের স্কুলে পাঠাচ্ছে না অভিভাবকরা। ঘটনার বর্ণনা দিতে গিয়ে শিউরে উঠছেন কুকুরের কামড়ে আহত হওয়া লোকজন। এমনকি কুকুরটিকে মারতে গিয়েও কামড়ে আহত হয়েছেন বেশ কয়েকজন।

সরকারপাড়ার ব্যপারীপাড়া এলাকার মোবারক মিয়া বলেন, কুকুরটি আমার স্ত্রীকে পায়ে কামড়ে দিয়েছে। ভয়ে আমার সন্তানকে স্কুলে পাঠাচ্ছি না। আমি চাই পৌরসভা এসব পাগলা কুকুরের বিরুদ্ধে অভিযান চালাক। আমরা শান্তিপূর্ণ পরিবেশে থাকতে চাই।

তার স্ত্রী জানান, তিনি সদর হাসপাতাল থেকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফিরছিলেন। কালীবাড়ি মোড়ে দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ তাকে কামড়ে দেয় কুকুর।কুকুরটির সারা মুখে রক্তমাখা ছিল বলেও জানান তিনি।এখন ভয়ে তার মেয়েকে স্কুলে পাঠাচ্ছেন না।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফায়েজুর রহমান জানান, আহতদের মধ্যে হাতে ও পায়ে আক্রান্ত হয়েছেন বেশিরভাগ। আক্রান্তের ধরন অনুযায়ী তাদের ভ্যাকসিন দেয়া হয়েছে।আহতদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুত্বর।






Shares