Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় একই পরিবারের ৪ জনের ইসলাম গ্রহণ

+100%-

ইসলাম শান্তির ধর্ম; আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবন ব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একই পরিবারের ৪ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে এফিডেভিট করে একই পরিবারের ৪ জন সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা হেফজ বিভাগের প্রধান মাওলানা মুফতি মহসিনুল করিম স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে মাদরাসায় তাদেরকে কলেমা পড়ান।

জানা যায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরশহরের দেবগ্রাম উত্তর পাড়ার বাসিন্দা সুবল চন্দ্র সাহার পরিবার মুসলিম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে সেচ্ছায় মঙ্গলবার দুপুরে সপরিবারে আদালতে গিয়ে নাম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

নওমুসলিমরা হলেন সুবল চন্দ্র সাহা বর্তমানে মো. আবু বক্কর, তার স্ত্রী অর্পনা রানী সাহা বর্তমানে মোছা. মরিয়ম বেগম, তাদের ছেলে হৃদয় সাহা, বর্তমানে মো. আব্দুল্লাহ ও জয় চন্দ্র সাহা, বর্তমান নাম মো. আব্দুর রহমান।

মো. আবু বক্কর ইসলাম ধর্ম গ্রহণ শেষে জানান, শৈশব থেকেই আমি ইসলাম ধর্মের প্রতি দুর্বল ছিলাম। বিয়ের পর সংসারী জীবনের একপর্যায়ে স্ত্রীর কাছে বিষয়টি প্রকাশ করলে সে আমাকে অনুপ্রাণিত করে। দীর্ঘ সময়ে মুসলমানদের রীতিনীতি পর্যালোচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্মদ (স.) প্রতি বিশ্বাস রেখে সপরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি।

স্থানীয় হাজী মো. বিল্লাল হোসেন বলেন, কয়েক দিন আগে আমাকে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে জানায়। আমি তাকে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছি। এখন তিনি আমার মুসলিম ভাই।

বর্তমানে তারা আমার বাড়িতে মেহমান হিসেবে কয়েকদিন থাকবে। তাকে ও তার ছেলেদের ব্যবসাসহ সব ধরনের সহযোগিতা করা হবে বলেও তিনি জানান।






Shares