Main Menu

বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করলো ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ

+100%-

যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপিত হয়েছে। এ উপলক্ষে বুধবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের আয়োজনে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে আলোচনা সভা, পথশিশুদের শিক্ষা উপকরন বিতরন, কেক কাটার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’।

সভায় বঙ্গবন্ধুর জীবনীর ওপর স্মৃতিচারণ এবং স্বাধীনতা যুদ্ধে তাঁর ভূমিকা, ত্যাগ ও পরবর্তীতে দেশগড়ার ক্ষেত্রে তাঁর স্বপ্নের কথা তুলে ধরে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা অভিন্ন ও অবিচ্ছেদ্য। তাঁর আদর্শকে সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়ন করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন সাধারণ মানুষের নেতা। বঙ্গবন্ধুর আদর্শ পথ অনুসরণ করে সবাইকে দেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে, তাহলেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারব।

তিনি আরও বলেন, একটি সমৃদ্ধশীল বাংলাদেশ গড়তে ও জনগণের স্বার্থ রক্ষায় বঙ্গবন্ধুর দেখানো পথ আমাদের অনুসরণ করতে হবে। সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদের দলমত-নির্বিশেষে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আর এ জন্য তরুণ সমাজকে সবার আগে এগিয়ে আসতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আ লীগের সহ সভাপতি মিসেন নায়ার কবির, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন।আলোচনা সভা শেষে অতিথিরা পথশিশুদের শিক্ষা উপকরন বিতরণ ও কেক কাটা হয়।

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীসহ নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।






Shares