Main Menu

পুনাক ব্রাহ্মণবাড়িয়া এর এক ব্যতিক্রমর্ধমী উদ্যোগ

+100%-

“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” পুনাক সভানেত্রী জনাব উম্মে সালমা মুন্নী এর একান্ত প্রচেষ্টা ও নিজ উদ্যোগে আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ে শিশুদের নিয়ে এক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করেন পুনাক ব্রাহ্মণবাড়িয়া।

উক্ত অনুষ্ঠানে পুনাক সভানেত্রী সহ পুনাক ব্রাহ্মণবাড়িয়া এর অন্যান্য সম্মানিত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভানেত্রী বলেন প্রতিবন্ধীরাও পরিবার, সমাজ ও দেশের অংশ আর্তমানবতার সেবায়, নারীর ক্ষমতায়ন, নারী অধিকার রক্ষা ও নারীদের স্বাবলম্বী,সুবিধাবঞ্চিত, এতিম শিশু ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর উন্নয়নে পুনাকের ভূমিকা অপরিহার্য।পুনাক সভানেত্রী ও অনুষ্ঠানের উপস্থিত অন্যান্য পুনাকের সম্মানিত সদস্যবৃন্দকে নিয়ে আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ে শিশুদের সাথে কিছু সময় কাটান ,তাদের লেখা পড়া সহ বিভিন্ন বিষয়ে খোঁজ খরব নেন এবং সভানেত্রী মহোদয় শিশুদের মাঝে অনুদান (প্রায় ১৫০ শীতবস্ত্র ও খাবার) প্রদান করেন।

তাদের সঠিক প্রশিক্ষণ, সমন্বিত সেবা ও উদার দৃষ্টিভঙ্গি নিয়ে পুনাকের পাশাপাশি সামর্থ্যবান প্রতিটি ব্যক্তি ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে অটিস্টিকসহ অন্যান্য প্রতিবন্ধীর পাশে দাঁড়াবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। তাদের সঙ্গে সদাচরণ, সাহায্য-সহযোগিতা এবং অন্যদের ওপর তাদের অগ্রাধিকার দেওয়া উচিত। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের মধ্যে রয়েছে তীক্ষ্ণ মেধাসম্পন্ন অনন্য প্রতিভা। সামর্থ্য অনুযায়ী বিভিন্ন যোগ্যতা অর্জনের মাধ্যমে দক্ষতা গড়ে তাদের স্বাবলম্বী করে তোলা যায়। উপযুক্ত পরিচর্যা, অনুকূল পরিবেশ, আর্থিক সহযোগিতা, সহমর্মিতা ও সমবেদনা পেলে তারা দেশ ও জাতি গঠনে যোগ্য অংশীদার হতে পারে। তাই আসুন না, আমরা প্রতিবন্ধীদের প্রতি অকৃত্রিম ভালোবাসা ও সহমর্মিতা প্রকাশে অত্যন্ত যত্নবান হই এবং সবসময় তাদের পাশে থাকার অঙ্গিকার ব্যাক্ত করেন পুনাক সভানেত্রী।প্রেস বিজ্ঞপ্তি






Shares